৪ সহোদরের মৃত্যু

৪ সহোদরের মৃত্যু: পিতার কোড়কর্মের আনুষ্ঠানিকতা শেষে ফিরা পথে ৪ সহোদরের মৃত্যু।

৪ সহোদরের মৃত্যু, পিতার কোড়কর্মের আনুষ্ঠানিকতা শেষে ফিরা পথে।   মৃত্যু নিশ্চিত করার জন্য রাস্তায় পড়ে থাকা আহত সকলকে দুইবার চাপা দেয় পিক আপ ভ্যানের সেই ড্রাইভার………

সরোজ সুশীল বার্ধক্যজনিত রোগে মাত্র ১০ দিন আগে মারা গেছেন। তার ৭ ছেলে ও ১ মেয়ে বাবার শ্রাদ্ধ করতে ঘরের আঙিনায় প্যান্ডেল তৈরি করেছেন।

বুধবার ছিল সেই শ্রাদ্ধ অনুষ্ঠান। কিন্তু, বাবার শ্রাদ্ধের আগের দিন মঙ্গলবার ভোর ৫টার দিকে ৭ ভাই ও ১ বোন নিজেদের বাবার মৃত্যুর আনুষ্ঠানিকতা ‘কোড়কর্ম’ করতে বাড়ির কাছে মহাসড়কের পাশে যান। সেখানে তারা কোড়কর্মের প্রস্তুতি নিচ্ছিলেন।

ওই সময় কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী মালবাহী একটি পিকআপ ভ্যান (মিনি ট্রাক) ৮ ভাই-বোনকে চাপা দেয়। এতে ৩ ভাই ঘটনাস্থলেই ও এক ভাই চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান। আহত হয় অপর ৪ ভাই-বোন। তাদের মধ্যে গুরুতর আহত এক ভাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং এক বোন ও ২ ভাইকে খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পিকআপের চাকায় পিষ্ট আপন ৪ ভাই, মৃত্যুযন্ত্রণায় আরও ৩ ভাই-বোন
পিকআপের চাকায় পিষ্ট আপন ৪ ভাই, মৃত্যুযন্ত্রণায় আরও ৩ ভাই-বোন

৪ সহোদরের মৃত্যু

পিকআপ চাপায় নিহত ৪ ভাই হলেন মৃত সরোজ সুশীলের ছেলে অনুপম সুশীল (৪৫), নিরুপম সুশীল (৩৮), দিপক সুশীল (৩৬) ও চম্পক সুশীল (৩৬)।

সুরেশ চন্দ্র সুশীলের মেয়ে মুন্নী সুশীল (২৮)। দুর্ঘটনার বর্ণনা দিয়ে মুন্নী জানিয়েছেন, মন্দিরে পরলোকগত পিতার কোড়কর্মের আনুষ্ঠানিকতা শেষ করে তাঁরা সব ভাইবোন একসঙ্গে হেঁটে বাড়ি ফিরছিলেন। এ সময় তাঁরা চট্রগ্রাম কক্সবাজার মহাসড়কের মালুমঘাট খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালসংলগ্ন রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন। এরমধ্যে দ্রুতগতিতে একটি পিকআপ ভ্যান তাঁদের চাপা দেয়।

দুর্ঘটনার সময় মুন্নী এক ভাইয়ের ধাক্কায় মাটিতে ছিটকে পড়েন। এতে তিনি বেঁচে যান। পিকআপের নিচে পড়ে তাঁর চার ভাই যন্ত্রণায় চিৎকার করছিলেন। ওই অবস্থাতেই পিকআপের চালক গাড়ি চালিয়ে কয়েক ফুট সামনে এগিয়ে যায়। কিন্তু অবস্থা বেগতিক দেখে গাড়িটি পুনরায় পেছনের দিকে এসে রাস্তায় পড়ে থাকা আটজনকে আবার চাপা দিয়ে কক্সবাজারের দিকে পালিয়ে যায়।

মুন্নীর দাবি, সবাইকে মেরে ফেলার জন্য ওই চালক দ্বিতীয়বার তাঁর ভাইবোনদের চাপা দিয়েছে। হইচইয়ের মধ্যে তিনি গাড়িটির নম্বর দেখতে পারেননি। ভোর হওয়ায় তখন সড়কে মানুষও ছিল না।
এটা কি দূর্ঘট? না পরিস্কার ঠান্ডা মাথায় হত্যাকাণ্ড? 

৪ সহোদরের মৃত্যু
নিলয় চক্রবর্তী
৮ই ফেব্রুয়ারি ২০২২ ইং।।

 

আমাদের পাশে থাকতে একটি লাইক দিয়ে রাখুন।-ধন্যবাদ

আর পড়ুন….