অত:পর তিনি নিজের জীবন দিয়া ভারতীয় মুসলমানদিগের প্রকৃত চরিত্র উন্মোচিত করিয়া গেলেন।

Spread the love

…. অতঃপর প্রয়াত মহামহিম রাষ্ট্রপতিজী ভারতরত্ন ডঃ কলাম স্বয়ং নিজের জীবন দিয়া ভারতীয় মুসলমানদিগের প্রকৃত চরিত্র উন্মোচিত করিয়া গেলেন।

তাঁহার দেহান্তর হইল, এক বৎসর অতিক্রান্ত হইয়াছে। সম্বৎসর অশ্রুসজল ব্যাথাতুর চিত্তে অগণিত ভারতবাসী (মুলতঃ অমুসলমান সম্প্রদায়) তাহাকে নানা প্রকারে স্মরণ করিয়াছেন। তাঁহার এই আকস্মিক প্রয়াণে সাত দিন ব্যাপী রাষ্ট্রীয় শোক ঘোষনা করা হইয়াছিল। আসমুদ্র হিমাচল যাকে এক বাক্যে দেশ তথা রাষ্ট্রের একজন প্রকৃত শিক্ষকমহাশয় রূপে মানিয়া লইয়াছিলেন। দেশ বিদেশের তাবড় রাষ্ট্রনায়কগন যেথায় যথাবিহিত সন্মাননার সহিত বিহ্বল হৃদয়ে তাহাদের অন্তরের শ্রদ্ধা প্রকাশ করিয়াছেন।

  … অথচ এমন একজন কিংবদন্তী মুসলমানের লোকান্তরিত হবার বিষয়ে ভারতীয় মুসলমান সমাজ মুখে সম্পুর্ন কুলুপ আঁটিয়াছেন। – ইত্যবধি মুসলমান রীতি অনুসারে তাঁহার শেষকৃত্যের জানাজায়  পারিবারিক কিছু সদস্য ছাড়া তেমন কোন মুসলমানকেও উপস্থিত হইতে দেখা যায় নাই …।

– যাহারা হামেশাই… সুদূর গাজা, ফিলিস্থান কিংবা আরবে কোন মুসলমান নিহত হইলে হাহাকার করিয়া ভারতের আকাশ বাতাস মথিত করিয়া থাকেন। … কিংবা দেশের মাটিতে দেশীয় সংবিধান বিধায় দোষী সাব্যস্থ … আফজল গুরু, ইয়াকুব মেনন বা বুরহান’দের জন্যে আকূল সহানুভূতি প্রদর্শন করিয়া এক গভীর সাংবিধানিক সংকট প্রস্তুত করেন। অথচ তাহারা এখন তাহাদেরই একজন স্বজাতীয় তথা পৃথিবীখ্যাত বিজ্ঞানী কালাম সম্পর্কে এমন নীরব কেন …?

– এমনকি নরঘাতক আজমল কাসভ, ইয়াকূব মেনন কিংবা পাকিস্থানের এব্যেটাবাদে নিহত বিশ্বত্রাস লাদেনের আত্মার স্মৃতি’র উদ্দেশ্যে স্মরণ করিয়া ভারতীয় বিভিন্ন বিখ্যাত মসজিদে খুৎবা পাঠ হইলেও … ভারত শ্রেষ্ট কালামের বিষয়ে একটি বারের জন্যেও না কোন মিডিয়া বা অন্য কোন মাধ্যমে এমনটি কিছুই জানা যায় নাই।
– কিন্তু … কেন ??

প্রশ্নটি অত্যন্ত ন্যায়সঙ্গত, … এবং ইহার অন্দরেই ভারতীয় মুসলমানেদের আভ্যন্তরীণ ধাতু-রসায়ন উপলব্ধি করিতে হইবে।

কলাম সাহেবের জন্ম মুসলমান ঘরে, … তাঁহার পিতৃদত্ত নামটিও সম্পুর্ন আরবিয়। তথাপি তাহা হইলে কি হয় ….  তাঁহার কর্ম ভিন্ন ….।

– তিনি প্রত্যহ গীতা পাঠ করিতেন।
– গরুর গোস্ত না খাইয়া বরং নিরামিষাশী রহিয়াছেন। 
– বিবাহ না করিয়া মহা গুনাহ করিয়াছেন।
– কাফেরগণের সহিত বন্ধুত্ব করিয়াছেন।
– কাফের সাধু সন্তের পদাশ্রয়ে আনত হইয়াছেন।
– সময় পাইলেই শাস্ত্রীয়সঙ্গীত চর্চা করিতেন।
– বুতফেরেস্ত বা মুর্তি পূজার ন্যায় মহা শিরক সম্পাদন করিয়াছেন।
–       অন্যান্য মুসল্লিদের ন্যায় টুপি অথবা দাড়ি ধারন কিংবা কোরান পাঠ … সবেতেই স্বতন্ত্র ছিলেন। 
– প্রাত্যহিক নামাজ আদায়, হজ, রোজা, জেহাদ … ইত্যাদি ঐস্লামিক পরম কর্তব্য হইতে সদা বিরত রহিয়াছেন।  
– কাব্য, সংস্কৃতি এবং বিজ্ঞান চর্চার ন্যায় চরম গুনাহও রহিয়াছে তাঁহার ঝুলিতে।
– প্রকারান্তরে ভারতীয় প্রতিরক্ষা ব্যবস্থাকে এমন এক মজবুত বুনিয়াদের উপর দন্ডায়মান করাইয়াছেন যে, … সর্বোপরি ইসলামবান্ধব ও হিন্দুস্থানের আজন্ম শত্রু, পাকিস্থানের চক্ষু রাঙ্গাইবার সকলপ্রকার পথ অবরুদ্ধ হইয়াছে। 

এক্ষনে… হে সুধী, আপনাদিগের মধ্যে যাহাদের কোরান এবং হাদিস সম্পর্কে নুন্যতম জ্ঞান রহিয়াছে … তাহাদিগের কাছে নিশ্চয়ই এই বিষয়ে পুনরায় ব্যাখ্যা নিস্প্রয়োজন যে, উপরিউক্ত গুনাহ বা পাপ কার্য্য সম্পাদন করিলে একজন মুসলমান বংশোদ্ভূত ব্যাক্তিও মুর্তাদ বা ইসলামের শত্রু বলিয়া বিবেচিত হইবেন এবং তাঁহার একমাত্র শাস্তি হইল মৃত্যুদন্ড।

…. অতয়েব কতিপয় ব্যতীত… পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা ভারতীয় মুসলমানগন সমবেত ভাবে ডঃ কালামের ভয়ঙ্কর বিরোধী হইবেন, .. ইহাই নিতান্ত স্বাভাবিক।

সময় আসিয়েছে, … এই ভুল সংশোধন করিবার … যে মুসলমান নয়, … বরং ডঃ কালাম ছিলেন মুসলমান সমাজচ্যুত একজন দেবদূর্লভ ব্যক্তিত্ব। পৃথিবীব্যাপী মানবতার হৃদমাঝারে যিনি সদাভাস্বর…।।
– আর ঠিক এ সকল নানাবিধ কারনবশতই তিনি ভারতীয় মুসলমান সমাজের কাছে চির অপাংক্তেয়, অবাঞ্ছিত এবং মুর্তাদ হিসাবেই নিত্য ঘৃণিত হইবেন, … ইহাতে আর আশ্চর্য্য কি !!

এমনকি তাঁহার প্রয়ান পরবর্তী একটি বছর অতিক্রান্ত হইলেও সে রোষাগ্নির সামান্যতম পরিবর্তনটুকুও সাধিত হইতে পারে নাই। অতয়েব উক্ত কারনেই গতকল্য তাঁহার প্রয়ানদিবস উপলক্ষে আমন্ত্রিত ইমামের দল নানাবিধ অজুহাতের আছিলায় ভারত সরকার কর্তৃক তাঁহার একটি অবাক্ষ ত্রিমাতৃক প্রতিমুর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠান যে, সম্পুর্নরূপে বয়কট করিয়াছেন… তাহাই নহে। তৎসহ… কেন্দ্রীয় সরকার সহ দেশের সমস্থ অমুসলিম নাগরিকের কাছে তাহাদের সুস্পষ্ট বার্তা প্রদান করিয়াছেন।

তাহাতেও… অবশ্য দেশের সরকার বাহাদুর বা দেশের আমজনতা অন্ধ হইলে, সে দায় নিশ্চই ভারতীয় মুসলমান সমাজের উপর গিয়া বর্তায় না … ??

পরিশেষে ইহাও ভাবিবার বিষয় ….
– সারা ভারতের কোটি কোটি মুসলমান এই সুদীর্ঘ কাল ব্যাপি,… ভারতবর্ষের যে অবর্ননীয় সামগ্রিক ক্ষতি সাধন করিয়াছেন, এই একা ডঃ কলাম মুসলমান গৃহে অবতীর্ন হইয়া ততোধিক ঘাটতি পুষাইয়া দিয়া গেলেন..!!

সত্যই বটে – “….. ভগবানের মার….  দুনিয়ার বার…!!”
                      

http://abpananda.abplive.in/india-news/local-muslims-stayed-away-from-kalam-statue-function-ulemas-235863