… আপনারা জনসংখ্যা বাড়িয়ে কনসলিডেটেড হিন্দু ভোট ব্যাঙ্ক-ও তৈরি করতে পারবেন না, … আবার গনতন্ত্র-ও চাইবেন; … ওদিকে মমতা কেন মুসলমান তোষণ করেন, … তাই বলে পাড়া মাথায় করবেন … !!

– এ তো সব একসঙ্গে চলতে পারে না।

যে রাজ্যে সরকারী ভাবে যেখানে মুসলমান ৩০%, সেখানে মমতার এ ছাড়া আর অন্য কোন পথ খোলা নেই। … হ্যাঁ এটাই বাস্তব। এটাকে মানতে হবে। এটা মেনে নিয়ে যা যা করা উচিৎ সেটাকে ঠিক ঠাক মত করতে হবে। রাজনীতির পাঠও নিতে হবে সেখান থেকেই …।।

এই যে সম্প্রতি হাওড়ার ধুলাগড়, বীরভূমের মল্লারপুর এবং বর্ধমানের কাটোয়া ক্রমান্বয়ে নবীদিবসের আলোয় একে একে আলোকিত হল, .. সে ব্যাপারে না হয় মমতা চুপ, – তাই নিয়ে আপনারা তার মুন্ডুপাত করছেন। সিপিএম’র কথা না হয় বাদই দিলাম, কিন্তু একই সময়ে আপনাদের তথাকথিত বিজেপি দলটির অবস্থান কি? .. আমায় কেউ বুঝিয়ে বলবেন??

– তাদের-ও তো এই রাজ্য থেকে চারজন সাংসদ আছেন, তেনাদের মধ্যে আবার দুইজন তো মাননীয় কেন্দ্রীয় মন্ত্রীই, – তবে তারা করছেন’টা কি?

… একা শ্যামাপ্রসাদই তো একদিন হিন্দুদের কথা বলে পার্লামেন্ট কাঁপাতেন, … আর এখন চারজন সহ সারা দেশের এতজন বিজেপি সাংসদের মুখে তবে কুলুপ কেন? কই মোদীজি-ও তো এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেই থাকেন !

সত্যি কথা বলতে কি?… মুসলিম তোষণ সবাইকে করতে হয়। হ্যাঁ … করতেই হয়। যার জন্য মোদীজিকেও বলতে হয় … ইসলাম শান্তির ধর্ম। রাজনাথজি কে বলতে হয়, .. ভারতীয় মুসলমানেরা আইসিস বা কোন প্রকার জঙ্গীবাদ’কে সমর্থন করেন না। আর আপনারা শুধু মমতাকেই দেখেন? … ওগুলো দেখেন না?

– এই রাজ্যে একদা দোর্দন্ডপ্রতাপশালী সিপিএমে’র সঙ্গে দরদামে পোষায়’নি বলেই তাঁকে ছুঁড়ে ফেলে দিয়ে মুসলমানেরা মমতাকে এনেছেন। আর এখন তার সঙ্গে ব্যাবসা চলছে। আপনারা তার মুসলমান তোষনের সমালোচনা করছেন। .. আর কাল, এখানেও না পোষালে তাকেও সরিয়ে তারা হয়তো আগামী দিনে বিজেপি’কে আনবেন। কিন্তু তার জন্য হয়তো আরও বড় কোন হিন্দু বিরোধী শর্তের বোঝা বিজেপি’র নেতাদের মাথায় নিতে হবে। … তখন কি করবেন? 

– আপনি খরচাপাতি করে, ব্যবসা’র উদ্দেশ্যে মার্কেটে নামবেন … অথচ পুঁজি নিয়ে ছেলেখেলা করবেন, – এ হয় কি? তাই এই মুহুর্তে ইসলাম অপ্রতিরোধ্য … ।।

এই যে দেখুন “আনন্দ বাজার” কিংবা “বর্তমানে”র মত ক্রমশঃ … আজকাল আমাদের একমাত্র আশা ভরসা’র খবরের কাগজ ….”দৈনিক যুগশঙ্খ-ও” তাদের প্রতিবেদনের ভাষা পরিবর্তন করে “গোষ্ঠীদ্বন্ধ” বা “বিশেষ একটি ধর্মীয় সম্প্রদায়” … তত্ত্বের অবতারনা করছেন, – সেটা কি আপনাদের নজরে পড়েছে না? … এটাও কি ইসলাম তোষনের বাইরে কোন বিচ্ছিন্ন ঘটনা বলে আপনারা মনে করেন?

মনে রাখবেন, শুধু আমাদের রাজ্যে কেন, গোটা দেশেই ইসলামী তুষ্টিকরন ধীরে ধীরে বাড়তেই থাকবে। কারন … গনতন্ত্রে … জনসংখ্যাই ভবিষ্যৎ। Demography is the ultimate destiny.

অনেকেই বলবেন, যথা ধর্ম তথা জয় … কুরুক্ষেত্রের যুদ্ধে তো মাত্র পাঁচ পান্ডবই একশো জন কৌরবদের ধ্বংস করেছিলেন। … তাদের উদ্দেশ্যে বলি … “মহাশয়, সেটা হয়েছিল রক্তক্ষয়ী যুদ্ধে, – ভোট যুদ্ধে নয়…”।অতএব … এখানে “একজন” ডাক্তারের চেয়ে “দশটা ডাকাতে”র মতামতে’র গুরুত্ব বেশি হবে, … এটাই তো শাশ্বত চিরন্তন সত্য; – গনতন্ত্রের … গলদ। 

– আর … কেউ একে অস্বীকার করতে পারবেন কি  ..??