Ezoic কী? Ezoic এর সাহায্যে বাংলা ওয়েবসাইটের আয় দ্বিগুণ করুন।-দুরর্ম

415
Ezoic কী

Ezoic কী? Ezoic এর সাহায্যে বাংলা ওয়েবসাইটের আয় দ্বিগুণ করুন। বাংলা ওয়েবসাইট এবং ব্লগের জন্য ইজাইক। আজ আমি আপনাদেরকে বাংলা ওয়েবসাইট বা বাংলা ব্লগের অ্যাডসেন্স কিভাবে আয়কে দ্বিগুণ করতে পারেন তা বলতে যাচ্ছি। Ezoic হলো একটি  Google সার্টিফাইড  অংশীদার ।

Ezoic ইজাইক কী?

ইজাইক একটি বিজ্ঞাপন-পরীক্ষামূলক প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার ওয়েবসাইটের বিভিন্ন বিজ্ঞাপন নেটওয়ার্ক থেকে বিজ্ঞাপনের বিভিন্ন অবস্থানের লেআউট এবং বিভিন্ন ধরণের বিজ্ঞাপনের খুব কার্যকারী ভাবে সাইটে প্রদর্শ করে থাকে। এটি আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপনগুলি থেকে আপনার উপার্জনকে অনুকূল করে তোলে, পাশাপাশি বিজ্ঞাপন সংযুক্তি উপস্থাপন করে ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে।

অন্য ভাবে বলা যায়

Ezoic কি ?

 ইজাইক বিজ্ঞাপন, সামগ্রী, লেআউট এবং আরও অনেক কিছুর জন্য স্বয়ংক্রিয় ওয়েবসাইট বুদ্ধি সরবরাহ করে। প্রকাশকরা শক্তিশালী সরঞ্জাম এবং অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে, অভূতপূর্ব বিশ্লেষণের এক্সপোজার অর্জন করতে এবং পরিশীলিত পরীক্ষাগুলি চালাতে ইজাইক ব্যবহার করে থাকে।
ইজাইক প্রকাশকদের তাদের ওয়েবসাইটে সত্যিকারের কৃত্রিম বুদ্ধিমত্তার শক্তি অর্জনের অনুমতি দেয়। এর মধ্যে রয়েছে গুরুত্বপূর্ণ ডেটা সংগ্রহ করার সিদ্ধান্ত এবং স্বয়ংক্রিয় সিদ্ধান্তগুলি যা দর্শকদের অভিজ্ঞতা, এসইও এবং ওয়েবসাইটের উপার্জনকে উন্নত করে। 

ইজোইকের সাথে আমার অভিজ্ঞতা : ইজাইকের অটোমেটেড সিস্টেমটি আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপন, লেআউট এবং সামগ্রীর মানের উন্নতি করে। এটি আপনার ওয়েবসাইট থেকে ডেটা সংগ্রহ করে এবং স্বয়ংক্রিয়ভাবে এমন সিদ্ধান্ত নেয় যা আপনার ওয়েবসাইট পরিদর্শনকারী ব্যবহারকারীদের অভিজ্ঞতার উন্নতি করে এবং অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) এবং উপার্জনে এর সরাসরি প্রভাব ফেলে।

ইজাইক এবং গুগল অ্যাডসেন্স :

ইজাইক গুগল অ্যাডসেন্সের একটি প্রত্যয়িত অংশীদার। এটি আপনার গুগল অ্যাডসেন্স এবং গুগল অ্যাড এক্সচেঞ্জের সাথে একত্রিত করে আপনাকে উচ্চমানের এবং আরও ভাল উপার্জনের বিজ্ঞাপন দেয়। এগুলি ছাড়াও, ইজিওক মধ্যস্থতা অ্যাপের মাধ্যমে আপনি অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির সাথেও সংযোগ করতে পারবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ইজাইক এবং গুগল দিটাই একটিভ থাকে। আপনি দুট থেকেই আয় করতে পারবেন। ইজাইক ব্যবহার করলে আপনার গুগল অ্যাডসেন্সের উপ কোন ধরনের প্রভাব পড়বে না। তবে আপনাকে ইজাইক ব্যবহার করতে হলে আগে গুগল অ্যাডসেন্সের এর সাথে যুক্ত হতে হবে।

ইজাইক (Ezoic) কীভাবে কাজ করে?

আপনার কেন ইজাইক বিজ্ঞাপন প্ল্যাটফর্মের প্রয়োজন তা এখানে: গুরুত্বপূর্ণ সমস্ত বিষয় মাথায় রেখে ইজাইক আপনার সাইটের পৃষ্ঠায় একাধিক বিজ্ঞাপনের প্রদর্শ করে থাকে। ইজাইক (Ezoic) অনেকগুলি বিজ্ঞাপনের প্লেসমেন্টগুলি বিভক্ত করে কীভাবে আপনার অর্থ সর্বাধিক করা যায় তা জানেন। একই সাথে এক পৃষ্ঠায় সমস্ত বিজ্ঞাপনের তুলনা করে, আপনি দেখতে পাবেন যে পুরো ভিজিটটি কত অর্থ উপার্জন করে!

ezoic ইজাইক এবং গুগল অ্যাডসেন্স
ইজাইক এবং গুগল অ্যাডসেন্স

সর্বাধিক উপার্জন পাওয়ার জন্য এটি আপনাকে সর্বাদিক সহযোগিতা করে।সংক্ষেপে, ইজাইক  মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে বিভিন্ন বিজ্ঞাপনের অবস্থান, আকার এবং সংমিশ্রণগুলি পরীক্ষা করে সম্ভবত কোন বিজ্ঞাপনগুলিতে ক্লিক করবে তা দেখে থাকে। সময়ের সাথে সাথে, এটি আপনার ব্যবহারকারীদের সম্পর্কে তথ্য সংরক্ষণ করে।

ইজাইক মূলত চার ধরণের বিজ্ঞাপন স্থাননির্দেশ সরবরাহ করে:

  1. নেটিভ বিজ্ঞাপন – এগুলি প্রায়শই সোশ্যাল মিডিয়া ফিডে বা কোনও ওয়েবসাইটের প্রস্তাবিত সামগ্রীতে ব্যবহৃত হয়।  
  2. ব্যানার বিজ্ঞাপন – চিত্র-ভিত্তিক বিজ্ঞাপনগুলি যার উদ্দেশ্য ব্যবহারকারীদের বর্তমান ওয়েবসাইট থেকে বিজ্ঞাপনদাতার ওয়েবসাইটে যেতে উদ্ভদ্ধ করে থাকে।
  3. লিঙ্ক বিজ্ঞাপন – পাঠ্য-ভিত্তিক বিজ্ঞাপনগুলি আপনার ওয়েবসাইটের সামগ্রীর সাথে সম্পর্কিত বিষয়গুলির একটি তালিকা প্রদর্শন করে।
  4. স্টিকি বিজ্ঞাপন – সাধারণত সাইডবার বা ইন স্ক্রিনে পাওয়া যায়, এগুলি পৃষ্ঠার মধ্যে স্থির হয় এবং ব্যবহারকারী যখন উপরে বা নীচে স্ক্রোল করে তখন দৃশ্যমান থাকে।

একটি স্বয়ংক্রিয় পরীক্ষার সরঞ্জাম হিসাবে, ইজাইক আপনাকে দেখতে দেয়:

  1. ইজাইক ওয়েবসাইট ডিজাইন এবং বিন্যাসের বিভিন্ন সংমিশ্রণ করে থাকে।
  2. লোকেরা কতক্ষণ আপনার সাইটটি ব্রাউজ করে এবং প্রতিটি পরিদর্শনকালে তারা কতগুলি পৃষ্ঠাগুলি ক্লিক করে একটি “পারফরম্যান্স মেট্রিক” আসে।

লেআউটগুলি উপস্থাপনের জন্য রঙগুলি ব্যবহার করে ।

ইজাইক মূলত পরিসংখ্যানগুলিকে আপনার আয়ের জন্য সহযোগিতা করে থাকে এবং আপনার সাইটে সর্বাধিক ব্যস্ততা পেতে এবং আরও পৃষ্ঠাগুলিকে সর্বাধিক সন্ধান করার প্রবণতা প্রদর্শন করতে পারফরম্যান্স মেট্রিকগুলি ব্যবহার করে।

ইজাইক কি অর্থ উপার্জন বাড়াতে? 

হ্যাঁ. 

এটি কি আমার উপার্জনের উন্নতি করবে। 

হ্যাঁ!

এইভাবে চিন্তা করুন অনেক ব্যবহারকারী আপনার সাইটে এলোমেলো স্কেচিযুক্ত বিজ্ঞাপনের ছড়িয়ে থাকার কারণে আপনার সাইটে থেকে দূরে থাকেন। যার কারণে আপনার সাইটে ব্যবহারকারী কম আসে বা কম পরিদর্শন করে, যা ফলে উপার্জনকে কম করে তোলে।

যেহেতু ইজোইক প্রচুর উচ্চমানের বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির অংশীদার, তাই আপনি আপনার ওয়েবসাইটে এমন বিজ্ঞাপন পান যা সম্ভাব্য দর্শকদের কাছে প্রকৃতপক্ষে আকর্ষণীয়। আপনার ওয়েবসাইটটি সর্বোত্তমভাবেও বিজ্ঞাপনগুলি সাজানো হয়ে থাকে,যাতে ব্যবহারকারীকে বিজ্ঞাপনগুলি বিরক্ত না করে যা দর্শনার্থী আসলে দেখতে চায় সেই ধরণের বিজ্ঞানপন সরিয়ে দেওয়।

ইজাইক 60% থেকে 200% এর মধ্যে বিজ্ঞাপনের আয় বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়েছেন।আমি সময়ের সাথে সাথে আমার সাইটের উপার্জনের ব্যাপক পরিবর্তন লক্ষ্য করেছি, 

ইজাইক থেকে কীভাবে সর্বাধিক উপার্জন করা যায়

ইজাইক বিজ্ঞাপন বাছাই করে, ইজাইক কেবল বিন্যাস বা থিমগুলির পরিবর্তে বিজ্ঞাপনগুলি পরীক্ষা করবে। যদি আপনি আপনার ওয়েবসাইট নকশা এবং নিয়ন্ত্রণ বজায় রাখতে চান তবে আপনার বিজ্ঞাপনগুলি কোথায় রাখবেন তা ইজাইক নিজ থেকেই  চয়ন করতে পারে।

কীভাবে ইজাইক আয় বৃদ্ধি করে

সুবিধাগুলি এবং অসুবিধাগুলি

পেশাদাররা :

● মোবাইল বান্ধব।

আপনার জন্য সর্বাধিক অর্থোপার্জন করার পাশাপাশি এটি দর্শকদের জন্য সর্বাধিক আকর্ষণীয় করে তুলবে এমন সংমিশ্রণগুলি খুঁজে পেতে ইজাইক পরীক্ষার ডিভাইসের সাথে (ডেস্কটপ, মোবাইল এবং ট্যাবলেট) পরীক্ষা করে।

আপনার আসল সাইটটিতে যাওয়া ট্র্যাফিকের শতাংশ এবং ইজোইকে যাওয়ার শতাংশটি আপনি সামঞ্জস্য করতে পারেন । এই সমন্বয়গুলি ডিভাইসের ধরণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

 ●     ইজাইক প্রচুর বিজ্ঞাপন নেটওয়ার্কের সাথে কাজ করে যার ফলে আপনার সাইটে মূল্যবান বিজ্ঞাপন প্রদশ করে থাকে।

বেশি বিজ্ঞাপনদাতাকে বেছে নেওয়ার সুযোগ তৈরি করে দেওয় আপনার জন্য। অর্থ আপনার সাইটের বিজ্ঞাপনগুলি উচ্চ মানের এবং উচ্চতর আয় বৃদ্ধি করে থাকে।

Ezoic থেকে টাকা তুলা / ইজাইক পেমেন্ট সিস্টেম :

ইজাইক চেক, পেপাল বা আন্তর্জাতিক ব্যাংক স্থানান্তরকে সমর্থন করে।  সর্বনিম্ন পরিমাণ 20$

ইজাইক অ্যাপস: ইজাইক আপনাকে ড্যাশবোর্ডে অনেক ধরণের অ্যাপ দেয়, যার সাহায্যে আপনি সহজেই নিজের ওয়েবসাইট বা ব্লগে অনেকগুলি নতুন পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন। এখানে আমি আপনাকে ইজাইকের নির্দিষ্ট অ্যাপটি সম্পর্কে ব্রিফ করছি।

ইজাইক সমস্ত অ্যাপ্লিকেশন
ইজাইক সমস্ত অ্যাপ্লিকেশন

  • বিজ্ঞাপন পরীক্ষক : অ্যাড টেস্টার স্বয়ংক্রিয়ভাবে বিজ্ঞাপনের আয় বাড়ানোর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে
    & উন্নত দর্শনার্থীর অভিজ্ঞতা।
  • লেআউট পরীক্ষক : মাল্টিভারিয়েট লেআউট টেস্টিং যা স্বয়ংক্রিয়ভাবে শিখে যে কোন লেআউট দর্শকদের সেরা পছন্দ করে। 
  • বিজ্ঞাপন মধ্যস্থতা : ইজাইক অন্যান এড নিটওয়াকের সাথে যুক্ত হয়ে আপনাকে আর মান সম্মত এড দিয়ে থাকে।
  • বড় ডেটা অ্যানালিটিক্স : ইজাইকের বিগ ডেটা অ্যানালিটিকাগুলি বিশেষত ডিজিটাল প্রকাশকদের জন্য নির্মিত হয়েছিল। দর্শকদের আচরণ, সেশন মান, এসইও এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য সম্পূর্ণরূপে বোঝার জন্য প্রয়োজনীয় তথ্যগুলি বিগ ডেটা অ্যানালিটিকাগুলির অভ্যন্তর খুঁজে পাওয়া সহজ হয় ইজাইক এর মাধ্যমে।

দিলীপ সোনি

একজন পেশাদার জার্নালসিট, ব্লগার, ইউটিউবার, ওয়েব বিকাশকারী, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) বিশেষজ্ঞ।

 

আরো পড়নু….

বাংলাদেশের প্রথম বীরশ্রেষ্ঠ জগৎজ্যোতিকে কেন বীরশ্রেষ্ঠ খেতাব ঘোষনা দিয়েও প্রদান করা হলো না?

আমাদের সুপ্রাচীন সভ্যতার গৌরবময় মহান ঐতিহ্য জানতে হবে, সময় এসেছে ভুল…

রাষ্ট্রভাবনা রবীন্দ্রনাথ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ।-দুরর্ম

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনে তথাকথিত ‘সেকুলারদের হৃদয় কি ব্যথিত হবে না?