” ফান্দে পরিয়া ,বগা কান্দেরে ” 😂😂😂😂😂😂😂

         গত প্রায় আড়াই মাস ধরে ভারতকে দেওয়া হুমকির তালিকাটা আরো একটু দীর্ঘ করল চীন ।তাদের বিদেশ মন্ত্রী ভারতকে হুমকি দিল – “চীন যদি ভারতের অভ‍্যান্তরে প্রবেশ করে ,তা ভারতের জন‍্য ভয়ংকর হবে ”

          থাম ভাই — চীনের দেওয়া হুমকি ,তাদের প্রোডাক্টের মতোই থার্ড ক্লাস ,এখন যদি চীনের কমিটমেন্ট কেও পাত্তা দিতে হয় ,তো আরশোলাকেও পাখি হিসেবে স্বীকৃতি দিতে হবে ।
      চীনের এত‌ই পাওয়ার যে ,লাদাখে সেনা ঢুকিয়ে ,ঢিল ছুড়তে হয় ,তারপর ভারতীয় সেনার হাতে প‍্যাদানী খেয়ে ঘন্টাখেনেকের মধ‍্য আবার চীনে পালাতে হয় …..লুলায়িত পদক্ষেপ একমাত্র চীন ই নিতে পারে।
 
     ছোট্ট দেশ ভূটানের ওপর দাদাগিরি দেখাতে এসে ,ড্রাগনের লেজ হাতির পায়ের তলায় চাপা পড়েছে ।এখন লুপ্ত প্রায় ড্রাগন না পারছে নিজের লেজ ছাড়াতে ,আবার না পারছে ড্রাগনের ইগো ছাড়তে ।ঘুঘু বার বার ধান খেয়ে তো পালাতে পারে না ! এই হারামী চিনের জন‍্য আন্তর্জাতিক পর্যায়ে অনেক বড় ক্ষতি ভারতের হয়েছে।আমেরিকার সমস‍্যা নেই,রাশিয়ার সমস‍্যা নেই,ব্রিটেনের সমস‍্যা নেই ,ফ্রান্সের সমস‍্যা নেই — যত সমস‍্যা এই চীনের ,আর শুধু মাত্র এই চীনের ভেটোর জন‍্য‌ই আজ আমরা জাতিসংঘের স্থায়ী এলিট গ্রুপে নেই ,NSG পদ ও বার বার হাতছাড়া হচ্ছে চীনের জন‍্য ।তবে এবার ডোকলাম ইস‍্যুতে হারামীকে হাতের মুঠোয় পাওয়া গেছে ,এবার চীন আন্তর্জাতিক আঙিনায় নিজেকে স্বঘোষিত সুপার পাওয়ার বলার রস বেরিয়ে যাবে ,চরম অপমানিত হতে হবে চীনকে এই ডোকলাম ইস‍্যুতে।

         ভারত ইতিমধ্যে আন্তর্জাতিক সাপোর্ট পেয়েগেছে ডোকলাম ইস‍্যুতে প্রথমে আমেরিকা ,তাপর ব্রিটেন এবং সর্বশেষ জাপান অফিশিয়ালী এই ইস‍্যুতে ভারতের পাশে দাড়ানোর কথা ঘোষনা করেছে।চীনকে কটা দেশ সাপোর্ট করেছে ??? একটাও না ,এবার কেউ যদি পাকিস্তানের কথা বলেন ,তাহলে বলব ,ওদের আবার দেশ হিসেবে ধরতে হয় নাকি !! ওটা হল জঙ্গী উৎপাদনের ডাস্টবীন ,এই তো দুদিন আগেই ইজরাইল এই বার্তা দিয়েছে যে ,পাকিস্তানকে প‍্যাদাতে ,তারা সর্বদা ভারতের সাথে আছে ।

        রাশিয়া ,বর্তমানে চীনের একমাত্র শক্তিশালী বন্ধু রাস্ট্র  — কিন্তু ডোকলাম ইস‍্যুতে তারাও চুপ ,তারা এই বিষয় নিয়ে কোন মন্তব্য‌ই করেনি ,আর মনেও হয়না চীনের পক্ষ নিয়ে মন্তব্য করবে,কারন চীন যতটা রাশিয়ার বন্ধু রাস্ট্র ,ভারত ও ততটাই ।তাই এক্ষেত্রে রাশিয়া নিরপেক্ষ ভূমিকায় রয়েছে।তারা ব‍্যাপারটা মিটমাট করানোর পক্ষে থাকবে ।আর এখানেও ভারতের জয় ,কারন মিটমাট তখন‌ই হবে যখন চীনা পাল্টিবাজরা ভূটানের মাটি হতে সরে দাড়াবে।