শাক দিয়ে আর মাছ ঢাকা যাবে না।

Spread the love

শাক দিয়ে আর মাছ ঢাকা যাবে না। মমতা ব্যানার্জীকে আজ ভাবতেই হবে তাঁর পরিশ্রমের ফসল কোন ফুটো দিয়ে বেরিয়ে যাচ্ছে?
This report is not from any political party, but from a credible Economic institution. It says, West Bengal is at the bottom of the list of 21 states.
তাঁর সীমাহীন মুসলিম তোষণের ফুটো দিয়েই তাঁর পরিশ্রমের ফসল বেরিয়ে যাচ্ছে।
মমতার মাত্র ৬ বছরের শাসনে রাস্তাঘাট, connectivity ও নিকাশি ব্যবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। কিন্তু infrastructure-এর এই উন্নতি সত্ত্বেও শিল্প আসছে না। কারণ, যে কোনো অজুহাতে মুসলমানরা আইন নিজেদের হাতে তুলে নিচ্ছে, দাঙ্গা করছে, সরকারী সম্পত্তি নষ্ট করছে, পুলিশকে মারছে। সুতরাং রাজ্যে আইন শৃঙ্খলার পরিবেশ চূড়ান্তভাবে বিঘ্নিত হচ্ছে। ফলে শিল্পপতিরা ভয় পাচ্ছেন। তাই তাঁরা এখানে investment করছেন না। ফলে রাজ্যে প্রযুক্তিশিক্ষায় শিক্ষিত ও কুশলী ছেলেমেয়েরা চাকরি পাচ্ছে না। আবার বাম আমলের মত অন্ধকার নেমে আসছে। বাংলা থেকে মেধা পলায়ন আবার শুরু হয়ে গেছে। মমতার সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে যাচ্ছে।
শুধু কেন্দ্র আর মোদীকে লাগামছাড়া গালাগালি দিয়ে বাংলার এই বন্ধ্যা অবস্থাকে তিনি কতদিন ঢেকে রাখতে পারবেন? বেশিদিন পারবেন না।

তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে আমার আবেদন, মুসলিম তোষণ বন্ধ করুন। মোদীর সঙ্গে হাত মেলান (নীতিশ কুমার-এর উদাহরণ দেখুন), কেন্দ্রের সহযোগিতা নিন। আপনার পরিশ্রমকে সার্থক করুন। বাংলার ভাগ্য ফেরান।