Home Bangla Blog জাতপাতের বিভাজন রাজনীতি করছে হার্দিক আর সম্প্রীতি ও সংহতির ঠিকাদার মমতা সেই...

জাতপাতের বিভাজন রাজনীতি করছে হার্দিক আর সম্প্রীতি ও সংহতির ঠিকাদার মমতা সেই হার্দিককে বাহবা দিচ্ছেন !

187

গুজরাট হিমাচল প্রদেশের নির্বাচনী ফলাফল  নিয়ে কয়েকটি বিস্ময় গড়ে উঠেছে !
  এই প্রথম দেখলাম ভোটে হেরে গিয়েও উল্লাস  করা যায় !  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও তার বাজনদাররা এমন ভাব দেখাচ্ছে যেন ঐ দুই রাজ্যে বিজেপির ভরাডুবি  হয়েছে আর কংগ্রেস বিপুল  সাফল্য পেয়েছে !
    গুজরাটে গতবারের  তুলনায় কংগ্রেস সিট বেশি পেয়েছে এবং বিজেপি নিরঙ্কুশ জিতলেও  গতবারের তুলনায় সিট কমেছে !  তাতে বিজেপির সর্বনাশের কি হলো বা কংগ্রেসের ঢাক বাজানোর কি হলো ? হিমাচলে ক্ষমতাসীন  কংগ্রেসকে গো হারান হারিয়ে বিজেপি রাজ্যটা দখল করে নিলো এই খবরটা চাপা পরে যাচ্ছে কেন ? হারাধন পার্টি শুধু যে একের পর এক নির্বাচনে হেরেই চলেছে তার জন্যে উল্লাস কিসের ? ফেল করা ছাত্র মাথা উঁচু করে চলে কোন লজ্জায় ?
    মমতা আর একবার রাজনৈতিক চরিত্রের দ্বিচারিতা প্রকাশ করলেন ! গুজরাট নির্বাচনে হারা পার্টির অন্যতম জাতিবাদী  ভুঁইফোড়  নেতা হার্দিক প্যাটেলকে  অভিনন্দন জানিয়েছেন !  জাতপাতের বিভাজন রাজনীতি করছে হার্দিক আর সম্প্রীতি ও সংহতির ঠিকাদার মমতা সেই হার্দিককে  বাহবা দিচ্ছেন  !  বলিহারি রাজনৈতিক দ্বিচারিতা !
    এই নির্বাচন দেশবাসীকে একটাই বার্তা দিলো !  বিভাজন বনাম রাষ্ট্রবাদের লড়াইয়ে রাষ্ট্রবাদেরই  জয়লাভ  হয়েছে !  যারা রাষ্ট্রবাদ বিরোধী তাদেরই সর্বাঙ্গে চুলকানি শুরু হয়েছে !  তাই রাষ্ট্রবাদের বিজয়কে স্বীকার করতে গায়ে ছ্যাঁকা  লাগছে !
     তোমরা যত পারো চুলকে  যাও কিন্তু আগামী দিনের সুর তাল ছন্দ  রাষ্ট্রবাদ আর এটাই শেষ কথা !

%d bloggers like this: