ইসলাম  স্বতন্ত্র সত্তায় আলাদা
– জুলিয়াস সিজার
——————————–
ইন্দোনশিয়ায় অনুষ্ঠিত হয়েছে “বিশ্ব মুসলিম সুন্দরী প্রতিযোগিতা।”

পৃথিবীতে বিশ্ব হিন্দু সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব খ্রিষ্টান সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব বৌদ্ধ সুন্দরী প্রতিযোগিতা নেই, বিশ্ব ইহুদি সুন্দরী প্রতিযোগিতা নেই। কিন্তু মুসলিম সুন্দরী প্রতিযোগিতা আছে।

☪এজন্যই মুসলমানেরা আলাদা সবার থেকে।

      ইসলামিক দেশগুলোর সংগঠন ‪‎ওআইসি‬ আছে। পৃথিবীতে খ্রিষ্টানদের দেশ নিয়ে কোনো সংগঠন নেই, বৌদ্ধদের দেশ নিয়ে সংগঠন নেই, হিন্দুদের দেশ নিয়ে সংগঠন নেই। ধর্মভিত্তিক সংগঠন আছে শুধু মুসলমান দেশগুলোর।

☪এজন্যই  মুসলমানেরা আসলেই আলাদা।

      আমেরিকা, ফ্রান্স, জার্মানির লোকেরা নিজেদের খ্রিষ্টান ধর্মাবলম্বীদের দেশ হিসেবে পরিচয় দেবে না। তাদের জাতীয়তা নিয়ে পরিচয় দেবে। আর মুসলমানের  দেশের  পরিচয় তারদের ধর্ম দিয়ে । যেমন ইন্দোনেশিয়া, বাংলাদেশ, পাকিস্তান এক একটি মুসলিম কান্ট্রি ।

        পৃথিবীতে কোনো হিন্দু বিশ্ব নেই, খ্রিষ্টান বিশ্ব নেই, বৌদ্ধ বিশ্ব নেই। একটা মুসলিম বিশ্ব আছে। এই কল্পিত মুসলিম বিশ্ব মুসলমানদের স্বপ্নের বিশ্ব। যেমন: “ফিলিস্তিনে হামলা। মুসলিম বিশ্ব চুপ কেন?” – এই কথা মুসলমানেরাই বলে।

☪ এখানেও কিন্তু  মুসলমানেরা আলাদা সৌকর্যে সুন্দরতম ।

     প্রার্থনা করবেন? সেখানেও বিশ্বের সকল মুসলিম উম্মাহর জন্য প্রার্থনা করা হবে। আর বিধর্মীদের ওপর যত অভিশাপ দেওয়া যায়, সব দেওয়া হবে। হিন্দুদের প্রার্থনায় হিন্দুদের জন্য শান্তি কামনা করে বিধর্মীদের জন্য ধ্বংস কামনা করা হয় না। বৌদ্ধদের প্রার্থনায় “জগতের সকল প্রাণী সুখ লাভ করুক” এমন প্রার্থনা করা হয়। বিধর্মীদের গালি দেওয়া হয় না।  খ্রিষ্টানদের প্রার্থনাতেও সকলের শান্তি কামনা করা হয় ।

    ☪ প্রার্থনাতেও  মুসলমানেরা আলাদা। এই আলাদা বা স্বতন্ত্র সত্তায় তারা” চমৎকার “।

দুনিয়াব্যাপী হিন্দু ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। খ্রিষ্টান ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। বৌদ্ধ ধর্ম কায়েমের কোনো জঙ্গি গ্রুপ নেই। মুসলমানদের খিলাফত প্রতিষ্ঠায়  হাজারো জিহাদি  গ্রুপ আছে।

      কারন তারা সত্যি সত্যি আলাদা। আর এখানেই ইসলামের “সৌন্দর্য” । পৃথিবীর একমাত্র শান্তির ধর্ম যা “দুর্ভাগ্যবশতঃ”  অশান্তি মধ্য দিয়ে হলেও  শান্তির ধারা অব্যাহত রাখে।

-সুব্রত নন্দী দাদার ওয়াল থেকে।