সিপিএমের তরুণ সাংসদ ঋতব্রত ব্যানার্জি এর দীর্ঘ ১ ঘন্টার সাক্ষাতকার দেখলাম । তার বিস্ফোরক মন্তব্য গুলো —

১। বাংলা থেকে পলিটব্যারুর মেম্বার হওয়ার যোগ্য একমাত্র গৌতম দেব । কিন্তু মোহাম্মদ সেলিম সেই যায়গা দখল করেছেন একমাত্র মুসলিম কোটায় । কমিউনিস্ট পার্টিতে যোগ্যতা ছাড়া কোটা থাকতে পারে না বলে তিনি তার দল কে তীরবিদ্ধ করেছেন ।

২। মোহাম্মদ সেলিমের ছেলে ……. আজিজ কোলকাতা জেলা কমিটির একজন নেতা হয়ে রাজ্য  স্তরের বিভিন্ন গুরুত্বপূর্ন সিপিএম নেতাদের গতিবিধি কৌশলে নিয়ন্ত্রণ করেন বলে অভিযোগ করেছেন ।

৩। ঋতব্রত মনোনয়ন পাওয়া থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত মোহাম্মদ সেলিম তার পেছনে ষড়যন্ত্রের জাল বুনে যাচ্ছেন । অবৈধভাবে তার ব্যাংক স্টেটমেন্ট হ্যাক করা হয়েছে বলে তিনি কেস করবেন বলে জানিয়েছেন ।

৪। ঋতব্রত কেন্দ্রীয় নেতৃত্ব প্রকাশ করাত এবং বৃন্দা করাতের বিরুদ্ধেও তোপ দেগে বাংলার নেতাদের প্রতি তাদের হিংসাপরায়ন হিসেবে আখ্যায়িত করেছেন । তিনি বলেছেন লড়াকু নেতা সীতারাম ইয়েচুরী এর জনপ্রিয়তায় ইর্ষাপরায়ন হয়ে তাকে ঐ দুই ব্যক্তির ষড়যন্ত্রে রাজ্যসভায় পাঠানো হয়নি, যা একটি ঐতিহাসিক ভুল ।
এছাড়া জ্যোতি বসুকে পূর্বে প্রধানমন্ত্রী হতে না দেয়ার পেছনে কেন্দ্রীয় সিপিএমের ষড়যন্ত্র ছিল বলে উল্লেখ করেছেন ।

৫। সর্বভারতীয় সিপিএমের কেন্দ্রীয় কমিটি সবসময় বাংলা বিরোধী মনোভাব পোষণ করেন  —- বলেছেন সাংসদ ঋতব্রত ব্যানার্জি ।

৬। ঋতব্রতের নির্বাচনীএলাকায়র বিভিন্ন সমস্যা নিয়ে কেন্দ্রে আবেদন জানালে PMO দপ্তর তাকে সর্বোচ্চ সহযোগিতা করেছে যা রাজ্য সিপিএম নেতৃত্ব ভালো চোখে দেখেনি  —– বলেছেন সাংসদ ঋতব্রত ব্যানার্জি ।
Shimul Tikadar