রাষ্ট্রবাদ বিরোধী মানুষগুলো রাষ্ট্রবাদী আন্দোলনকে  দমন করার জন্যে একের পর এক মিথ্যা অপপ্রচার চালিয়ে দেশবাসীকে বিভ্রান্ত করার জন্যে উঠেপড়ে  লেগেছে !  একটা না খাটলে  আর একটা , সেটা না চললে আর একটা !  কি অদ্ভুত চালাকি এই ভন্ড সেকুলারদের !
      এখন আবার পড়েছে রবীন্দ্রনাথকে  নিয়ে !  বাঙ্গালী সেন্টিমেন্টকে সুড়সুড়ি  দেবার এমন মোক্ষম  সাবজেক্ট  আর কিছু হতে পারে ? বিজেপি নাকি পাঠ্যপুস্তক  থেকে রবীন্দ্রনাথকে ছেঁটে ফেলছে ? এতো বড় মিথ্যা অপপ্রচার আর কি হতে পারে ? শুধু গুজবের  ওপর ভিত্তি করে এমন দায়িত্বহীন  প্রচার বিজেপির ক্ষতি করবে না ক্ষতি করবে বঙ্গ সংস্কৃতির  !  রবীন্দ্রনাথ ছিলেন আদ্যোপান্ত রাষ্ট্রবাদী !  তাহলে রাষ্ট্রবাদী আরএসএস বিজেপি কি করে রবীন্দ্রনাথকে অস্বীকার করতে পারে ? আছে কোনো যুক্তি ?
    সিংহের মেষশাবককে  খেতে ইচ্ছে করেছে তবু ছলনার আশ্রয় তো তাকে নিতেই হয় !  তাই “  তুই জল ঘোলা করিস নি তোর বাবা জল ঘোলা করেছে ” .. ……ছলনার আশ্রয় তো নিতেই হবে তাই না ?
     এইসব মিথ্যার ফেরিওয়ালাদের  একটা কথা বলতে চাই , মিথ্যাকে দাঁড় করানোর জন্যে চারিদিক থেকে নানান ঠেকনা দেবার প্রয়োজন হয় ……ঠেকনা বেশিদিন থাকে না মিথ্যা আপনিই  একদিন উল্টে পড়ে কিন্তু সত্য ? সত্য চিরকাল আপন শক্তিতেই  দাঁড়িয়ে থাকে !  এই সত্যই সঙ্ঘ পরিবারের আসল চালিকা  শক্তি !

http://bangla.eenaduindia.com/News/National/2017/07/25145523/No-plans-to-remove-Tagore-from-school-books-Javadekar.vpf