ভারতবর্ষের উন্নতি কি আদৌও সম্ভব???

Spread the love

ভারতবর্ষের উন্নতি কি আদৌও সম্ভব???

১৪০ কোটি জনসংখ্যার দেশে রাজনৈতিক দলগুলির কারনেই ভারতবর্ষের উন্নতি আটকে আছে, আর ভবিষ্যতেও ভারতবর্ষের উন্নতি হবে কি বলা মুশকিল…

কংগ্রেসের ৭০ বছরের রাজত্বে ভোটব্যাঙ্ক মজবুত করার জন্য যেভাবে করের টাকা দানছত্র করা হয়েছে এবং ভবিষ্যতেও দানছত্র করা হবে তাতে ভারতবর্ষের উন্নতি করা সবচেয়ে মুশকিল, নরেন্দ্র মোদীর সরকার যতই আর্থিক দিক থেকে ভারতবর্ষেকে মজবুত করার চেষ্টা করুক না কেন ভারতবর্ষের নাগরিকদের বৃহৎ অংশ বিনামূল্যে চাল,ডাল পেলে লাদেনকেও ভোট দিয়ে জিতিয়ে দেবে….

ভারতবর্ষের বৃহৎ অংশের নাগরিকদের কাছে দেশের সুরক্ষা, দেশের অার্থিক উন্নতি, দেশের প্রযুক্তির উন্নতি, দেশের শিক্ষা-স্বাস্থ্যের উন্নতির কোনো দাম নেই, এরা ২ টাকায় চাল, সরকারের টাকায় ঘর, শৌচাগার, ভাতা পেলেই ভোট দেবে….

ভারতবর্ষের নাগরিকদের বৃহৎ অংশ চাই সরকারের টাকায় গৃহ নির্মাণ করতে, সরকারের টাকায় শৌচাগার তৈরি করতে, সরকারের টাকায় বিনামূল্যে বিদ্যুৎ ব্যবহার করতে, সরকারের টাকায় চাল-ডাল-কেরোসিন পেতে, সরকারের টাকায় ছেলে-মেয়েদের পড়াতে, সরকারের টাকায় চিকিৎসা করাতে, এমনকি রান্নার গ্যাসটাও সরকারের টাকায় ব্যবহার করতে চায়…
হজ যাত্রার জন্য এরা সরকারের টাকা চায়, বৃদ্ধ বয়সের ভাতাটাও সরকারের টাকায় চায়…

এবার প্রশ্ন হল- এরা জন্মগ্রহণ করেছে কি শুধু বংশবৃদ্ধির জন্য?

ভারতবর্ষের রাজনৈতিক দলগুলি এমনভাবে ভোটব্যাঙ্ক বাঁচাতে সরকারের টাকায় দানছত্র প্রকল্প তৈরী করেছে যা ভারতবর্ষের নাগরিকদের অলস তৈরী করে দিয়েছে যার ফলে বৃহৎ অংশের নাগরিকরা কোনো কর না দিয়েও সরকারের টাকায় ফুর্তি করছে….

আজকে নরেন্দ্র মোদী চাইছে সরকারের ভর্তুকি তুলে দিয়ে শক্তিশালী ভারতবর্ষ তৈরী করতে কিন্তু ভারতবর্ষের অনান্য রাজনৈতিক দলগুলি ভুল বুঝিয়ে দেশের নাগরিকদের মোদী বিরোধী করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

আচ্ছা, আমি সারাদিন কষ্ট করে রোজগার করে সেই টাকা থেকে সরকারকে কর দেবো আর সেই টাকায় কেউ হজে যাবে, সেই টাকায় কেউ ঘর করবে সেটা আমি কেন মেনে নেবো?

আমার করের টাকা দেশের সুরক্ষা, দেশের প্রযুক্তি, দেশের শিল্প-স্বাস্থ্য-শিক্ষার উন্নতি করতে ব্যবহার করা হোক, অলস লোকেদের সুবিধা দেওয়ার জন্য যেন করের টাকা ব্যবহার না করা হয় ।

ভারতবর্ষকে যদি প্রকৃত শক্তিশালী উন্নয়নশীল দেশ তৈরী করতে হয় তাহলে সরকারের টাকায় দানছত্রের প্রকল্প গুলি অবিলম্বে তুলে দেওয়ার প্রয়োজন আছে……