সরকারের এই 10টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

নরেন্দ্র মোদি সরকারের এই 10টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে।

নরেন্দ্র মোদি সরকারের এই 10টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে। 

স্বাধীন ভারতের ৭৪ বছরে, ১৫  জন প্রধানমন্ত্রী হয়েছেন। এই ৭৪ বছরে, দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারা সবচেয়ে বড়, দীর্ঘমেয়াদী এবং কঠিন সিদ্ধান্ত নেওয়া এবং সমাধান করেছে।

ঘটনা নিজেই এর সাক্ষ্য দেয়।

নরেন্দ্র মোদি সরকারের এই 10টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইতিহাসের পাতায় লিপিবদ্ধ হয়ে থাকবে। ইতিহাস ঘটনাগুলি দেখায়, কেউ পছন্দ বা অপছন্দ করে তাতে ইতিহাসের কিছু যায় আসে না। ইতিহাস কখনো কারো সাথে বন্ধুত্ব করে না।

মোদি সরকারের এই 10টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত:

অনুচ্ছেদ 370 অপসারণ: কেবলমাত্র নরেন্দ্র মোদিই 370 অনুচ্ছেদ অপসারণের সাহস করেছেন, যা দেশবিরোধী এবং ভাখবাদের মূল। এটা খুবই কঠিন এবং বড় সিদ্ধান্ত ছিল।

অযোধ্যা সমস্যা সমাধান: 74 বছর ধরে অমীমাংসিত এই সিদ্ধান্তটিও নরেন্দ্র মোদী সরকার সমাধান করেছে। সুপ্রিম কোর্ট রামমন্দির নির্মাণের অনুমোদন দিয়েছে।

3 তালাকের সমাপ্তি: এটি একটি সামাজিক সংস্কার ছিল। অনেক মুসলিম দেশ ইতিমধ্যে এই সংস্কার করেছে, কিন্তু ভারত কখনও সাহস করেনি, কিন্তু নরেন্দ্র মোদিও এটি করেছেন এবং মুসলিম মহিলাদের পুরুষদের সমানে নিয়ে এসেছেন।

এয়ার স্ট্রাইক এবং সার্জিক্যাল স্ট্রাইক: আমেরিকা, রাশিয়া, ইসরায়েলের মতো দেশ সন্ত্রাসবাদের অবসানের জন্য এটি করত। কিন্তু ভারতেও নরেন্দ্র মোদি এই কাজটি শুরু করেছিলেন, তাও তার চিরশত্রু এবং পরমাণু সমৃদ্ধ দেশ পাকিস্তানের বিরুদ্ধে, যা দেখে বিশ্ব স্তম্ভিত।

নাগরিকত্ব আইনের বাস্তবায়ন: মুসলিম দেশ থেকে আসা শরণার্থী, সংখ্যালঘু, হিন্দু, খ্রিস্টান, শিখ প্রভৃতি নাগরিকদের নাগরিকত্ব দেওয়ার জন্য এই আইনটিও নরেন্দ্র মোদি প্রয়োগ করেছিলেন। যার সুফল এখন ঐ দেশে থেকে আসা সংখ্যালঘুরা পেতে শুরু করেছে।

নরেন্দ্র মোদীও ৭৪ বছর পর জিএসটি: ওয়ান নেশন, ওয়ান ট্যাক্স বাস্তবায়নের সুবিধা পেয়েছেন।
পরিচ্ছন্নতা অভিযান, শৌচাগার নির্মাণ— দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই কাজটিও করেছেন নরেন্দ্র মোদি। দেশের পরিচ্ছন্নতাকে অগ্রাধিকার দিয়েছেন এবং গ্রামীণ ভারতেও টয়লেট তৈরি করেছেন।

জন ধন যোজনা: দেশের মানুষকে ব্যাঙ্কিং সেক্টরের সাথে যুক্ত করতে 31 কোটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা কোনও ছোট বিষয় ছিল না। এটি জন ধন যোজনার অধীনে জিরো ব্যালেন্স অ্যাকাউন্ট খুলেছে। যার কারণে জনগণ সরসরি সরকারি টাকা পাচ্ছে।
উজ্জ্বলা যোজনা: গ্রামীণ এলাকায় বসবাসকারী দরিদ্র মহিলারাও গ্যাসের চুলায় খাবার রান্না করতে পারতেনা, উজ্জ্বলা প্রকল্পের অধীনে, দরিদ্র মহিলাদের বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া হয়েছিল।
আবাস যোজনা: প্রতিটি বাড়িতে একটি পাকা ছাদ থাকার জন্য আবাস যোজনা শুরু হয়েছে, যাতে 2018 থেকে 2022 সাল পর্যন্ত 1 কোটি বাড়ি তৈরির লক্ষ্য রাখা হয়েছে। এটা অনেক বড় পরিকল্পনা।

সোল কার্ড: আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় যা আপনি মিস করেছেন তা হল কৃষকদের বিষয়ে — সোল কার্ড যা তাদের বিভিন্ন ফসল এবং কৃষক বিল পেতে সাহায্য করবে যা তাদের আধাতীয়াদের খপ্পর থেকে বের করে এনেছে। 

হেলথ কার্ড: পাঁচ লাখ হেলথ কার্ড এবং OROP ।

আর পড়ুন……….