গাজওয়া-ই-হিন্দ

গাজওয়া-ই-হিন্দ-এর নতুন ষড়যন্ত্র, গাজওয়াতুল হিন্দ কড়া নাড়ছে আপনার দুয়ারে।

গাজওয়া-ই-হিন্দ-এর নতুন ষড়যন্ত্র, গাজওয়াতুল হিন্দ কড়া নাড়ছে আপনার দুয়ারে। গাজওয়াতুল হিন্দ হচ্ছে ইসলামের সর্বশেষ নবি মুহাম্মদের একটি ভবিষ্যদ্বাণী। যেখানে উল্লেখ আছে, ভারতীয় উপমহাদেশে মুসলিম এবং অমুসলিমদের মধ্যে একটি যুদ্ধ সংঘটিত হবে, যাতে মুসলমানদের বিজয় ঘটবে। গাজওয়া-ই-হিন্দ মানে ‘ভারতের বিরুদ্ধে ধর্মীয় যুদ্ধ’।

অনেক হাদিসেও এর উল্লেখ আছে। এর সাহায্যে প্রমাণিত হয় যে ভারতের বিরুদ্ধে জিহাদ ইসলামের একটি কাজ। জৈশ-ই-মোহাম্মদের মতো সন্ত্রাসী সংগঠনগুলি নিয়মিতভাবে এই শব্দটি ব্যবহার করে মুসলিম যুবকদের ভারতীয় মাটিতে আক্রমণের জন্য প্ররোচিত করতে।

অর্থাৎ গাজওয়া-ই-হিন্দ ইসলামী মৌলবাদীদের জন্য শাওয়াবের কাজ। এমন পরিস্থিতিতে, এটা স্পষ্ট যে এর জন্য, কখনও লাভ জিহাদ এবং কখনও কখনও ধর্ম পরিবর্তনের ষড়যন্ত্র চালানো হয়েছে। এবারের প্রচ্ছদ কাহিনী গজওয়া-ই-হিন্দ-এর অধীনে রূপান্তর জিহাদের অন্ধকার সত্যকে উন্মোচন করছে।

২০ জুন দিল্লির জামিয়া নগর থেকে দুজন আলেমকে গ্রেপ্তার করা একটি অন্ধকার সত্যকে উন্মোচন করে যা ধর্মনিরপেক্ষ সমাজ মেনে নিতে প্রস্তুত ছিল না। এটি একটি অন্ধকার সত্য যে, হিন্দুদের সংখ্যাগরিষ্ঠের দরিদ্র ও বধির ও বোবা শিশুদের ধোঁকা দিয়ে, ভয় দেখিয়ে বা প্রলোভন দেখিয়ে ইসলামে ধর্মান্তরিত করা হচ্ছে।

উত্তর প্রদেশের এটিএস কর্তৃক গ্রেপ্তার দুই আলেম, উমর গৌতম। ধনরাজ সিং গৌতম বাসিন্দা K-47, বাটলা হাউস, জামিয়া নগর, দিল্লি এবং মুফতি কাজী জাহাঙ্গীর আলম কাসমি এর পুত্র, তাহির আখতার বাসিন্দা 23/1A চতুর্থ তলা, গ্রাম-যোগাবাই, জামিয়া নগর , ইউপি এটিএস-এর সন্দেহভাজনতা দেখে ইউপি এটিএস সন্দেহ করে যে তাদের উদ্দেশ্য এই বধির ধর্মান্তরিতদের মানব বোমা হিসেবে ব্যবহার করা হত।

গাজওয়া-ই-হিন্দ , তদন্ত প্রকাশ করেছে

তদন্ত যত এগোচ্ছে, এই সংগঠিত গ্যাং -এর লিঙ্ক সম্পর্কে উদ্ঘাটন হচ্ছে, যা শুধু দেশের সঙ্গেই নয়, বিদেশের সঙ্গেও যুক্ত। উমর গৌতম জামিয়া নগরের ইসলামী দাওয়াহ সেন্টারের চেয়ারম্যান এবং কাজী মুফতি জাহাঙ্গীর আলম ধর্মান্তরিত সংক্রান্ত আইনি নথি প্রস্তুত করতেন। পাকিস্তান ছাড়াও দুজনের তুরস্ক ও আরবের অনেক ইসলামী সংগঠনের সাথে যোগাযোগ ছিল। নয়ডা বধির সোসাইটিতে অধ্যয়নরত ১৮ বধির ও বধির শিশুদের ধর্মান্তরিত করার প্রলোভন দেখানোর পর ধর্মান্তরিত জিহাদের এই চক্র উন্মোচিত হয়েছিল।

কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রনালয়ে কর্মরত ইরফান শেখ ‘ইসলামী দাওয়াহ সেন্টার’ -এ দুর্বল ও প্রতিবন্ধী শিশুদের তালিকা প্রদান করতেন, এরপর ওই দল তাদের টার্গেট করত।

এই ধর্মান্তরিত জিহাদের কাহিনী এমনভাবে শুরু হয়েছিল যে ইউপি পুলিশ দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে ধর্মান্তরিত হওয়ার তথ্য পাচ্ছিল। তথ্য অনুযায়ী, এনসিআরে ইসলামিক দাওয়া কেন্দ্র একটি ধর্মান্তরিত কেন্দ্র পরিচালনা করছিল। কিন্তু গ্যাং টি কোথায় এবং কিভাবে কাজ করছে, সে বিষয়ে পুলিশের কোনো ধারণা ছিল না। যখন পুলিশ তথ্য সংগ্রহ শুরু করে, দেখা যায় যে এই ক্ষেত্রে বিদেশী অর্থায়নও রয়েছে।

যখন পুলিশ অনেক গ্যা গ্রুপের সড়যন্ত্র ইঙ্গিত পেয়েছিল, তখন পুলিশ জড়িত ধর্মের ব্যবসায়ীদের ধরতে ইউপি এটিএস মোতায়েন করে। এখন যেহেতু তাদের প্রশ্ন করা হচ্ছে, প্রতিদিন নতুন নতুন সড়যন্ত্র উন্মোচন হচ্ছে। হিন্দু থেকে মুসলিম হয়ে ওমর গৌতম স্বীকার করেছেন যে এ পর্যন্ত তিনি এক হাজারেরও বেশি মানুষকে ধর্মান্তরিত করেছেন।

এ পর্যন্ত উমর গৌতম ও কাজী জাহাঙ্গীরসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের সময় ইরফান শেখ, মান্নু যাদব ওরফে আব্দুল মান্নান এবং রাহুল ভোলার নামও উঠে আসে। তাদের কাছ থেকে ইসলামী ধর্মান্তরন সংক্রান্ত নথি, বিভিন্ন ব্যাংকের চেক বই, পাসবুক, আধার কার্ড, প্যান কার্ড, ল্যাপটপ এবং মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

এটিএসের হাতে ধরা ইরফান শেখ কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রণালয়ে কর্মরত। তিনি দুর্বল ও প্রতিবন্ধী শিশুদের তালিকা ‘ইসলামিক দাওয়াহ সেন্টার’ -এ সরবরাহ করতেন, এরপর গ্যাং তাদের টার্গেট করত। মহারাষ্ট্রের বিডের বাসিন্দা ইরফানের আগে একই মন্ত্রণালয়ের আরেক অফিসারকে গ্রেফতার করা হয়েছিল। এইভাবে, উভয় মৌলানা ছাড়া, আরও 4 জনকে গ্রেফতার করা হয়েছে।

গাজওয়া-ই-হিন্দ বিদেশ থেকে অর্থায়ন

এই গ্যাং বিদেশ থেকে ১ কোটি টাকার বেশি অর্থায়ন পেয়েছে। মাওলানা উমর বিদেশ থেকে তার ব্যক্তিগত, পরিবার এবং ফাতেমা চ্যারিটেবল ট্রাস্টের ব্যাংক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ নিয়ে এসেছিলেন।  অসমের সংগঠন মারকাজুল মারিফও দান করেছে।

এছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্র, কাতার, কুয়েত, দুবাই এবং আবুধাবি থেকে প্রচুর অর্থ এসেছে। ফাতিমা চ্যারিটেবল ফাউন্ডেশন দিল্লি, আল হাসান এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন লখনউ, মেওয়াত ট্রাস্ট ফর এডুকেশনাল ওয়েলফেয়ার, মার্কজুল মরিফ মুম্বাই এবং হিউম্যান সলিডারিটি ফাউন্ডেশন সহ বেশ কয়েকটি এফসিআরএ নিবন্ধিত আদিবাসী এনজিওর মাধ্যমে এই তহবিল পেয়েছে।

উত্তর প্রদেশে এই ধরনের ৪০০টি মাদ্রাসা রয়েছে যার উপর পুলিশ নজর রাখছে কারণ এই গ্যাং এর নেটওয়ার্ক এই ধরনের প্রতিষ্ঠানের মাধ্যমে ছড়িয়ে ছিল।

ধর্ম পরিবর্তনের ব্যবসায়ী উমর গৌতম এবং জাহাঙ্গীরের জিজ্ঞাসাবাদ যতই এগিয়ে যাচ্ছে, নতুন নতুন তথ্য জানা যাচ্ছে। প্রথমে, ধর্মান্তরের জন্য বিদেশি অর্থায়নের কথা বলা হয়েছিল, তারপর এই গ্যাংটি ভারতের মোস্ট ওয়ান্টেড জাকির নায়েকের সাথে যোগাযোগ শুরু করে এবং এখন এর সংযোগও সন্ত্রাসী সংগঠনের সাথে যুক্ত বলে মনে করছে পুলিশ।

দাওয়াহ সেন্টারটি কাতার ভিত্তিক সালাফি প্রচারক ড: বিলাল ফিলিপস কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামিক অনলাইন বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্ত। ফিলিপস জাকির নায়েকের সহযোগী। দিল্লির গ্লোবাল পিস সেন্টারের অপারেটর মাওলানা কলিম সিদ্দিকীর সঙ্গে উমর গৌতমের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। সিদ্দিকী বিশেষত মেওয়াট অঞ্চলে ধর্মান্তরনের কাজে জড়িত।

সূত্র মতে, মি উমর গৌতম সন্ত্রাসবাদী সংগঠনগুলির সাথে যোগসাজশে ধর্মান্তরের এই খেলাটি খেলছিলেন এবং এর জন্য তিনি সারা দেশে ৬০টিরও বেশি দাওয়াহ কেন্দ্র খুলেছিলেন। সূত্র বলছে, উমর গৌতমের দাবি কেন্দ্রগুলো জিহাদিদের ধর্মান্তরিত ও প্রস্তুতির ঘাঁটিতে পরিণত হয়েছিল। তারা মূলত, বধির শিশুদের ধর্মে ধর্মান্তরিত করে এবং তাদের জিহাদি কাজে ব্যবহার করার জন্য কাজ করে। ধর্মান্তরের তথ্য প্রকাশের পর, নয়ডার সেক্টর -১১৭ এ অবস্থিত বধির স্কুলটি বন্ধ করে দেওয়া হয়েছে ।

গাজওয়াতুল হিন্দ
গাজওয়াতুল হিন্দ

অনুসন্ধানে জানা গেছে, শুধু হিন্দুরাই নয়, মাওলানা উমর গৌতমের দলও খ্রিস্টান, জৈন এবং শিখ পরিবারের বিপুল সংখ্যক শিশুদের ধর্মান্তরিত করেছে। বধির শিশুরা তাদের টার্গেটে ছিল এবং এই শিশুদের বিভিন্ন কৌশল দ্বারা প্রস্তুত করা হয়চ্ছিল। তাদের নিজস্ব শিক্ষক ছিল এবং একই শিক্ষকরা জিহাদের ভিত্তি স্থাপন করতেন।

হলমার্ক হিসেবে কল্পনা সিংহের গল্প নেওয়া যেতে পারে, যিনি নুরুল হুদার ফতেহপুরের একটি বড় স্কুলে শিক্ষক ছিলেন। তাঁর মতে, হিন্দু শিশুদের জোর করে সেই স্কুলে নামাজ পড়া শেখানো হয়েছিল এবং হিন্দু দেব -দেবীদের অভিশাপ দেওয়া হয়েছিল।

কল্পনার মতে, ২০২০ সালের ফেব্রুয়ারিতে, মোহাম্মদ উমর দিল্লি এবং মুম্বাই থেকে প্রায় ২০-২৫ জন আলেমদের সাথে ফতেহপুরে এসেছিলেন এবং যতক্ষণ পর্যন্ত তিনি স্কুলে শিশুদের মধ্যে কথা বলতে থাকেন ততদিন ভগবান রামকে মন্দ বলতে থাকেন। তিনি প্রতিবাদ করলে তাকে বেতন না দিয়ে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

কল্পনা আরও অভিযোগ করেন যে তাকে ধর্মান্তরিত করার জন্য চাপও দেওয়া হয়েছিল, যার জন্য তিনি এফআইআর দায়েরও করেছিলেন।

প্রতারণার মাধ্যমে এই ধর্মান্তরের খেলায় জড়িত, তাদের বিরুদ্ধে গ্যাংস্টার অ্যাক্ট এবং এনএসএর অধীনে ব্যবস্থা নেওয়া হবে এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। যোগী আদিত্যনাথ, মুখ্যমন্ত্রী-উত্তরপ্রদেশ

ঋষি ও সাধুদের সর্ববৃহৎ সংগঠন অখিল ভারতীয় আখড়া পরিষদও সনাতনীদের বড় আকারের ধর্মান্তরনের ব্যাপারে গভীর অসন্তুষ্টি প্রকাশ করেছে। আখড়া পরিষদের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরি অভিযোগ করেছেন যে, কিছু ধর্মান্ধ জিহাদি মুসলিম, মুসলিম ধর্মীয় নেতা এবং আলেমরা এদেশকে ইসলামীকরণে ব্যস্ত। মহন্ত নরেন্দ্র গিরি ধর্মান্তরের অপরাধীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করে মৃত্যুদণ্ডের দাবি করেছেন।

দোষীদের কঠিন শাস্তি দাবি

আখড়া পরিষদের সভাপতি বলছেন, মুসলিম ধর্মীয় নেতাদেরও এই বিষয়ে তাদের নীরবতা ভাঙা উচিত এবং তাদেরও এর বিরোধিতা করা উচিত। বিজেপি সাংসদ রবি কিষান বলেছেন যে তিনি সংসদে ধর্মান্তরিত গ্যাংয়ের বিষয়টিও উত্থাপন করবেন। একই সময়ে।

উত্তর প্রদেশ এটিএস একটি মোবাইল নম্বর জারি করেছে এবং এই ধরনের লোকদেরকে মোবাইল নম্বরে তাদের বিবরণ দিতে বলা হয়েছে যাদের জোরপূর্বক ধর্মান্তরিত করা হয়েছে। এটিএস সদর দপ্তরের মোবাইল নম্বর 9792103156। এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদ থেকে এটা স্পষ্ট যে, ধর্মান্তরের খেলায় অনেক খেলোয়াড় আছে এবং এই ব্যবসা আজ থেকে নয়, বহু বছর ধরে চলছিল।

তাদের অবস্থান শুধু একটি শহর বা একটি জেলা বা একটি রাজ্য নয়, বরং ধর্মীয় ধর্মান্তরনকারী ঠিকাদাররা দেশের প্রায় ২৫টি রাজ্যে ছড়িয়ে আছে। তাদের উভয়ের বিরুদ্ধে IPC 420/120 (B)/153 (A)/153 (B)/295/511 এবং 3/5 উত্তর প্রদেশ আইন ধর্ম নিষেধাজ্ঞা অধ্যাদেশ -2020, থানা-এটিএস, লখনউ-এর অধীনে মধ্যে নিবন্ধিত হয়েছে।

এটিএস সন্দেহ করে যে এই গ্যাং এর সাথে 100 জনেরও বেশি লোক জড়িত। এডিজি (আইন -শৃঙ্খলা) প্রশান্ত কুমারের দাবি, এখন পর্যন্ত এই গ্যাংটি এক হাজারেরও বেশি মানুষকে ধর্মান্তরিত করেছে। এডিজির মতে, এই গ্যাংটির সদস্যরা মানুষকে প্রলোভিত এবং প্রয়োজনে ভয় দেখিয়ে মানুষকে ধর্মান্তরিত করত।

এই ক্ষেত্রে, এটিএস লখনউয়ের গোমতী নগর থানায় একটি এফআইআর দায়ের করেছে। এটিএস কর্তৃক দায়ের করা এফআইআর অনুসারে, এই লোকেরা সাধারণত দুর্বল শ্রেণী, শিশু, মহিলা এবং বধির মানুষকে তাদের ধর্মান্তরিত করতে টার্গেট করত। ইউপির অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) অবনীশ অবস্থির মতে, ধর্মান্তরনের ক্ষেত্রে হাওয়ালা সংযোগও সামনে এসেছে। ক্রমাগত তদন্ত চলছে এবং আগামী দিনে আরও কিছু বড় বড় তথ্য আসতে পারে।

এই বিষয়ে কঠোর অবস্থান গ্রহণ করে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তদন্ত সংস্থাগুলিকে এই মামলার তলায় যাওয়ার নির্দেশও দিয়েছেন। তিনি উমর গৌতম এবং মুফতি কাজী জাহাঙ্গীরের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনের (এনএসএ) অধীনে ব্যবস্থা নিতে এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা আছে যে, যারা এই প্রতারণার খেলায় জড়িত, তাদের বিরুদ্ধে গ্যাংস্টার অ্যাক্ট এবং এনএসএর আওতায় ব্যবস্থা নেওয়া হবে এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। মুখ্যমন্ত্রী বলেন, ধর্মান্তরের এই বিষয়টি অনেক রাজ্যের সঙ্গে সম্পর্কিত, তাই এই বিষয়টির তদন্তও এনআইএ -র হাতে তুলে দেওয়া যেতে পারে।

লাভ জিহাদে ক্ষুব্ধ শিখরা

কাশ্মীর লাভ জিহাদে ক্ষুব্ধ শিখদের বিক্ষোভ

এই মুহূর্তে ধর্মান্তরের খেলাটির তদন্ত চলছিল যে কাশ্মীরের দুই শিখ মেয়ের ধর্মান্তর ও বিয়ের বিষয়টি প্রকাশ্যে আসতেই। এই ইসলামী নৃশংসতায় ক্ষুব্ধ শিখ সম্প্রদায় জোরালোভাবে প্রতিবাদ করে এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপ দাবি করে।

শিখদের অভিযোগ, মেয়েদের অপহরণের মাধ্যমে কাশ্মীরে ধর্মান্তরিত করা হচ্ছে, কখনও চাপে এবং কখনও জোর করে। লাভ জিহাদের এই সাম্প্রতিক ঘটনার পর, দিল্লি শিখ গুরুদ্বার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনজিন্দর সিং সিরসাসহ শিখ সম্প্রদায়ও উপত্যকায় সংখ্যালঘুদের ওপর ‘ইসলামিক অত্যাচার’ র বিরুদ্ধে লড়াইয়ে হিন্দু সম্প্রদায়ের সাহায্য চেয়েছে।

শ্রীনগরে বিক্ষোভ চলাকালীন, মনজিন্দর সিং সিরসা গণমাধ্যমকে বলেছিলেন যে বন্দুকের জোরে দুই মেয়েকে অপহরণ করা হয়েছিল এবং বয়স্কদের সাথে তাদের বিয়ে পড়ছিল। এর পরে, এমনকি মেয়েদের বাবা -মাকেও আদালতের ভিতরে যেতে দেওয়া হয়নি। যখন আমাদের যুবকরা একত্রিত হয়ে বিক্ষোভ দেখায়, তখন একটি মেয়েকে আদালত থেকে বের করে রাত সাড়ে দশটায় আমাদের হাতে তুলে দেওয়া হয়। দ্বিতীয় কন্যা এখনও আমাদের হাতে তুলে দেওয়া হয়নি। এটি একটি জোরপূর্বক বিবাহ। 

CAA বিক্ষোভের সময়, কাশ্মীরের মেয়েরা বিভিন্ন জায়গায় আটকে ছিল, আমরা তাদের টিকিট দিয়েছিলাম এবং তাদের নিরাপদ বাড়িতে নিয়ে গিয়েছিলাম। কিন্তু আজ এই মাওলানা ও মুফতি নীরব। এই বিয়ে পড়তে তার লজ্জা হয়নি। যাদের 10-10 সন্তান আছে তাদের সাথে বিয়ে হয়েছে। আমরা কেন্দ্রীয় সরকারকে এই বিষয়ে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

লক্ষণীয় যে কাশ্মীরের বুদগাম জেলা এবং রাজধানী শ্রীনগরের মাহজুর নগর এলাকায় বিভিন্ন শিখ মেয়েদের ধর্মান্তরিত করা হয়েছে। অভিযোগ রয়েছে যে, বডগামের এক 18 বছর বয়সী মেয়েকে প্রলোভন দেওয়া হয়েছে। বুদগামের গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সাঁতপাল সিং বলেন, একটি 18 বছরের শিখ মেয়েকে ফাঁদে ফেলে পরে ধর্মান্তরিত করা হয়। ওই মেয়ের মানসিক অবস্থা ভালো ছিল না।

একই সময়ে, শ্রীনগরের মাহজুর নগর এলাকায় একটি 22 বছর বয়সী শিখ মেয়ে ধর্মান্তরিত হয়েছিল। মেয়েটি তার মুসলিম বন্ধুর বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে নিখোঁজ হয়। আকালি দলের নেতা সিরসা গণমাধ্যমকে বলেছেন, কাশ্মীরে শিখ মেয়েদের ধর্মান্তরের ঘটনা বাড়ছে। তিনি বলেন, চারজন শিখ মেয়ের ধর্মান্তরিত করা হয়েছে। সিরসা বলেছিলেন যে মুসলমানদের সাথে বিয়ের মেয়েদের দেওয়া হয় তারা ইতিমধ্যে দুই বা তিনটি বিয়ে করেছে।

সিরসা ক্ষুব্ধ সুরে স্থানীয় মোল্লা ও আলেমদের সতর্ক করে বলেন, তাদের সম্প্রদায়ের লোকদের শিখদের থেকে চোখ ফিরিয়ে নিতে বলুন কারণ এই ধরনের ঘটনা মোটেই সহ্য করা হবে না। তিনি স্পষ্টভাবে বলেছেন যে এটি সরাসরি লাভ-জিহাদের বিষয়। বুদগাম এসজিপিসি সভাপতি সন্তপাল সিংও বলেছিলেন যে কোনও প্রেম-প্রেমের সম্পর্ক নেই, এটি স্পষ্টভাবে লাভ-জিহাদ। সিরসা বলেন, প্রশাসন ও আদালতও মুসলমানদের পক্ষ নিচ্ছে।

শিখ মেয়েদের ধর্মান্তরিত ও বিয়ের সাম্প্রতিক ঘটনা নিয়ে মানুষ খুবই ক্ষুব্ধ। তিনি বলেন, কাশ্মীরে পাকিস্তানের মতো ঘটনা ঘটছে। পাকিস্তানে মুসলমানরা যেভাবে হিন্দু এবং অন্যান্য সংখ্যালঘুদের ধর্মান্তরিত করছে, কাশ্মীরেও একই পদ্ধতি অনুসরণ করা হয়েছে। এখন যদি কোন মুসলিম মেয়ে জম্মুতে ধর্মান্তরিত হয়, তাহলে ‘গুপকার গ্যাং’ অবিলম্বে তাকে পেটানো শুরু করবে, কিন্তু এখন সেই গ্যাংয়ের একজনও নেতা তার মুখ খুলছে না।

দেশজুড়ে উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশে বাস্তবায়িত আন্তধর্মীয় বিবাহ আইন বাস্তবায়নের দাবি জানিয়েছে শিখ সম্প্রদায়। ইউপি এবং মধ্যপ্রদেশের মতো জম্মু-কাশ্মীরে আন্তধর্মীয় বিয়ের জন্য পিতামাতার সম্মতি নেওয়ার ব্যবস্থা থাকতে হবে। যাইহোক, এখন সিরসা, যিনি লাভ জিহাদ করছেন, একবার এই ইস্যুতে বলেছিলেন যে যদি কোন ধর্মকে তার প্রতিরক্ষায় পুলিশের সাহায্য নিতে হয়, তাহলে কোথাও না কোথাও সেই ধর্মের দুর্বলতা আছে।

কিন্তু এখন তাদের সুর বদলেছে। তার পুরানো এবং সর্বশেষ বিবৃতি শেয়ার করে লেখিকা শেফালি বৈদ্য টুইট করেছেন যে মানুষের নিজের কথা যখন তার নিজের উপর ব্যবহার করা হয় তখন পরিবর্তন হয়।

ধর্মান্তরিত কোড

বধির শিশুদের সাথে কথা বলতে সাইন ল্যাঙ্গুয়েজ এবং কোড শব্দ ব্যবহার করা হতো। ধর্মান্তরিত গ্যাং বিভিন্ন জিনিসের জন্য ব্যবহার করত ভিন্ন ভিন্ন কোড শব্দ। ইউপি এটিএস এই কোডওয়ার্ডগুলির মধ্যে ৬টি ডিকোড করেছে বাকি শব্দ গুলি ডিকোড করার চেষ্টা চলছে।

ফিরে আসুন ইসলাম প্রোগ্রামে ফিরে আসুন (এর অর্থ ধর্মান্তরিত অভিযান) – বধির সমাজের শিক্ষকরা এর অধীনে কাজ করেছেন এবং শিশুদের ধর্মান্তরের দিকে নিয়ে যায় মূলত শিক্ষরা।
মুতাক্কি (অধিকার ও সত্যের জন্য অনুসন্ধান করুন) – এটা তাদের মধ্যে ধর্মান্তরিত করার জন্য শিশুদের মধ্যে বারবার বলা হচ্ছিল।

সালাত (নামাজ পড়া) – যে ব্যক্তি ইসলাম গ্রহণ করেছে তাকে এর জন্য দায়িত্ব দেওয়া হয়েছিলরহমত (বিদেশ থেকে তহবিল আসছে) – এটি কাউকে সন্দেহ করে না যে তহবিল বিদেশ থেকে আসছে। আল্লাহ কে বান্দ (ইউটিউব বা সোশ্যাল মিডিয়ায় বধিরদের জন্য পোস্ট করা ভিডিওর মত) – এই ধরনের মানুষ সোশ্যাল মিডিয়ায় থেকে চিহ্নিত হত।
যে মূলত এইকাজ করত তার মোবাইল নম্বর এবং জন্ম তারিখ (রূপান্তরের জন্য ব্যবহৃত) – যাতে ধর্মান্তরের পরিচয় প্রকাশ না হয়।

আর পড়ুন..