হিন্দু ধর্মে ফিরে এসেছেন

মুসলিম পরিবারের ২৬ জন সদস্য হিন্দু ধর্মে ফিরে এসেছেন, গায়ত্রী মন্ত্র জপ করে শুদ্ধিকরণ করা হয়েছিল।

মুসলিম পরিবারের ২৬ জন সদস্য হিন্দু ধর্মে ফিরে এসেছেন, গায়ত্রী মন্ত্র জপ করে শুদ্ধিকরণ করা হয়েছিল। উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলায়, ৬টি মুসলিম পরিবারের ২৬ সদস্যের মুসলিম ধর্ম থেকে হিন্দু ধর্মে ফিরে আসার কথা সামনে এসেছে। হিন্দু ধর্মে ফিরে আসা এই ২৬ সদস্যের সবাই কয়েক বছর আগে তাদের হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম ধর্মে ধর্মান্তরিত হয়েছিল।

যারা মুজাফফরনগরের বাঘরা ব্লকে অবস্থিত যশবীর আশ্রমে হোম যজ্ঞ করে শুদ্ধ হয়েছিলেন, তারা শুদ্ধ হয়ে হিন্দু ধর্মে ফিরে এসেছেন। এ সময় পরিবারের সকল সদস্যদের গলায় ফুলের মালা পরিয়ে গঙ্গাজল গ্রহনের পর জনেউ পরিধান করে স্বাগত জানানো হয়। একই সঙ্গে গায়ত্রী মন্ত্র উচ্চারণ ও ওম জপ করে তাদের শুদ্ধ করা হয়।

আসলে ঘটনাটি মুজাফফরনগরের বাঘরা ব্লকের যোগ সাধনা আচার্য যশবীর মহারাজ আশ্রমের। যেখানে কয়েক বছর আগে সমাজবাদী পার্টি সরকারের আমলে মোল্লা আলেমরা জোরপূর্বক এবং অর্থের প্রলোভন দেখিয়ে ধর্মান্তরিত করেছিল,

কিন্তু উত্তর প্রদেশে ভারতীয় জনতা পার্টির সরকার গঠনের পর থেকে হিন্দু থেকে মুসলমান হয়ে যাওয়া পরিবারগুলো প্রতিনিয়ত তাদের ঘরে ফিরে আসছে। গত সোমবার সকালে, এই ৬টি পরিবারের ২৬জন সদস্য শুদ্ধিকরণের জন্য বাঘরায় অবস্থিত যশবীর আশ্রমে সনাতন রীতি অনুসারে একটি হোম যজ্ঞ করেন। শুধু তাই নয়, ‘ওম’ মন্ত্র উচ্চারণ করে হাতের কব্জিতে জেনিউ ও কলব বেঁধে মুসলিম পরিবারের সকল সদস্যকে হিন্দু ধর্মে ফিরে আসার আহ্বান জানানো হয়।

এই সময় আর্য সমাজ মন্দিরের স্বামী যশবীর সিং মহারাজ অভিযোগ করেন যে উত্তরপ্রদেশে যখন সমাজবাদী পার্টি ক্ষমতায় ছিল, তখন মুজাফফরনগর, সাহারানপুর, বাগপত এবং রামপুর সহ অনেক জেলায় কিছু ধর্মগুরু ও ধর্মগুরুরা ঘুরে বেড়াতে এবং দরিদ্র হিন্দু পরিবারগুলির উপর চাপ সৃষ্টি করেন।

জোর করে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করা হয়। পাশাপাশি এর বিরোধিতাকারী পরিবারগুলোকে ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়। শুধু তাই নয়, হিন্দু ধর্মাবলম্বী পরিবারগুলোকে জেলে পাঠানোর কথা, মুসলিম ধর্ম গ্রহণের কথা বলা হয়েছে।

একইসঙ্গে এ ক্ষেত্রে মুসলিম ধর্ম থেকে হিন্দু ধর্মে ফিরে আসা সকলকে জানান, মুসলিম সমাজের কিছু লোক তাদের অর্থের প্রলোভন দেখিয়ে তাদের ধর্মান্তরিত করেছিল, কিন্তু এখন তারা সবাই আবার হিন্দু ধর্মে ফিরে এসেছেন।

এই সমস্ত পরিবারই সাহারানপুরের বাসিন্দা, যাদেরকে সমাজবাদী সরকারের মোল্লা মৌলবিরা অর্থ ও জমি দেওয়ার প্রলোভনে ধর্মান্তরিত করেছিল।সোনিয়া (নাজমা থেকে সোনিয়া হওয়া নারী) বলেন, তার হিন্দু ধর্মে ফিরে আসাটা দারুণ অনুভূতির। 15 বছর আগে ধর্ম পরিবর্তন করেছি কিন্তু এখন নিজের ইচ্ছায় হিন্দু ধর্মে ফিরে আসতে ভালো লাগছে।

সিদ্ধার্থ (আরিফ থেকে সিদ্ধার্থে পরিণত হওয়া যুবক) বলেছিলেন যে সনাতন ধর্মে ফিরে আসাতে খুব ভাল লাগছে। ১৫-১৬ বছর আগে আমাদের প্রলুব্ধ করে ধর্মান্তরিত করা হয়েছিল। কিন্তু আজ আমরা ৬টি পরিবারের ২৬জন সদস্য আমাদের নিজ ধর্মে ফিরে আসতে পেরে খুব খুশি।

খবরের সুত্র Indiatv

আর পড়ুন…….