যিশুর চোখে জল !!
———————
আমার  মাদাম (সেন্ট ) লাভারদের কাছে কটি প্রশ্ন ঃ ১। মানুষকে সত্যের পথে নিয়ে যাবে ; এটাই তাদের ব্রত । যদি কারুর ধর্ম গ্রহনে মতি না হয় তাহলে তাকে ব্যাপটাইজড্ করবে না । সেটা তারা কতোটুকু বাস্তবে পালন করে দেখান ? পশ্চিমবঙ্গে আপনারা কটি স্কুল , কটি কলেজ , কটি হাসপাতাল বানিয়েছেন । পশ্চিমবঙ্গের উন্নতিতে আপনাদের অবদান কি ? আপনারা কেন কনভার্শন করেন ?
২। আমাদের দেশে মিশনারিদের হাজার হাজার কোটি টাকার সম্পত্তি আছে । সম্পত্তির উৎস নিয়ে দেশের মানুস সচেতন নয় । আপনাদের বছর বছর কোটি কোটি টাকার সম্পত্তি কি কি কাজে ব্যয় হয় ?
৩। ১৯৬৪ সাল থেকে আজ পর্যন্ত সারা দেশে ক্রিষ্টান নির্যাতনের ঘটনাগুলি তদন্ত করে দেখা গেছে এই ঘটনাগুলি সুপরিকল্পিতভাবে আপনারা ঘটিয়েছেন । এতে ভারতের ভাবমুর্তি বিশ্বে ক্ষতিগ্রস্ত হয়েছে । আপনারা যদি সত্যি দেশপ্রেমী স্বদেশবাসী হন তাহলে এর দায় আপনারা নেবেন না কেন ?
৪। ভারবর্ষে আপনারা যাদের খৃষ্টান বানিয়েছেন তাদের বেশির ভাগই হিন্দুদলিত শ্রেনীর মানুষ । এখনও তারা দলিত হয়ে আছে কেন ? তাদের জন্য আলাদা সমাধি ক্ষেত্র কেন ? তাদের কত শতাংশ শিক্ষিত , তাদের কত শতাংশকে দরিদ্র সীমার উর্ধে তুলতে পেরেছেন ?
৫। আপনাদের সম্প্রদায়ের ৭৫ % মানুষ হিন্দুদের নানা বঞ্চনার ফলে খৃষ্টান হয়েছে ।এখন আপনাদের দ্বারাও ওই ৭৫% মানুষ বঞ্চনার স্বীকার , এই ৭৫% মানুষই হতাশায় তথাকথিত খৃষ্টান নির্যাতনের পিছনে আছে , কথাটি কি মিথ্যা ?
৬। আপনারা কেন দেশের বিশেষ বিশেষ স্হানে বিশেষ করে পার্বত্য এলাকা , উপজাতি এলাকা , সমুদ্র এলাকাতে মাটি কামড়ে পরে আছেন ?
৭। আপনারা বরাবর বলে আসছেন ভারতের মোট জনসংখ্যার মাত্র ২% আপনারা , যদি বর্তমানে ভারতের জনসংখ্যা যদি ১২০ কোটি হয় তা হলে আপনাদের জনসংখ্যা গিয়ে দাঁড়ায় ২ কোটি ৪০ লক্ষ । মিজোরাম , নাগালেন্ড , মনিপুর , মেঘালয় , অরুনাচলপ্রদেশে আপনারা সংখ্যাগরিষ্ট মোট জনসংখার ৯২,৬% , এছারা আছে কেরালা , তামিলনাডু , অন্ধ্রপদেশ , এখনে খৃষ্টানের সংখ্যা ১৫-২০% । এতোগুল রাজ্য মিলে আপনাদের সংখ্যা মাত্র ২% ।এতো মিথ্যাচার কেন ? মুসলমানদের মতো সংখ্যা কম দেখিয়ে সংখ্যা বৃদ্ধি আপনাদের রণকৌশল ?
প্রখাত সাংবাদিক অরুন শৌরি ‘ মিশনারীজ অব ইন্ডিয়া বইতে লিখেছেন , “ সারা পৃথিবীতে খৃষটানদের কাজ কারবার চালাবার জন্য বছরে ১৪৫ বিলিয়ন ডলার খরচ করা হয় । সারা বিশ্বে ৪০ লাখ পুর্ণ সময়ের খৃষ্টান মিশনারী কর্মরত আছে । সারা পৃথিবীত খৃষ্টান রেডিও টিভি স্টেশনের সংখা ২০০০ । ভারতের মত পৃথিবীর বিভিন্ন দেশে তারা যে পাদ্রি নান নিয়োগ করে তাদের সংখা ২,৫ লক্ষ , এদের শিক্ষা দেবার জন্য আছে ৪০০টি বিশেষ মগজ ধোলাইয়ের গবেষণাগার । এছারা আরও বহু চমকপ্রদ বিষয় এই পুস্তকে লিপিবদ্ধ আছে ।