ক্যমুনিষ্টয়রা ক্ষমতা  হাতে পেলে কি করে, তার জলন্ত উদাহরন “কম্বোডিয়া” র পল পট। সর্ব হারাদের স্বর্গ রাজ্য স্থাপন করার জন্য, চীন এবং ভীয়েতনামের সহযোগিতায় রাজা প্রিন্স নরোদম সিহানুক কে অপসারিত করে পল পট কম্বোডিয়ার ক্ষমতা দখল করেছিলো। তার রাজত্ব কাল ১৯৭৫ থেকে ১৯৮০ সাল।

রাশিয়ায় ক্ষমতা দখল করে ষ্ট্যালিন ৩০ মিলিয়ন (৩ কোটী) রাশিয়ান কে মেরেছিলো। কিউবাতে ক্যাস্ত্রো তার সব বিরোধীদের জন্য একটিই ফরমান দিয়েছিলো, মারো। রোমানিয়ায় কচেষ্কূও ওই একই কাজ করেছিলো। মাও-সে তুং কতো মেরে ছিলো চীন তার সব চেপে দিয়েছে। ঊত্তর কোরিয়াতেও লক্ষ লক্ষ মানাউষ মরেছে,না খ্যে আছে। আর এরা সবাই নারী লোলুপ ছিলো, সে কথা সবার জানা। এক একজন থাকে সম্রাটের মতো।

পল পট তার বিরোধীদের শেষ করার এক যে পদ্ধতি নিয়েছিলো, সেটা হলো, প্রথমে তাদের ধরে নিয়ে আসতো “টর্চার সেন্টারে”। একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে এই “অত্যাচার করার” জন্য ব্যাবহার করতো। সেই সেন্টার একেবারে কম্বোডিয়ার রাজধানী নম পেন এ। সেখান থেকে নিয়ে যেতো ৪ মাইল
দূরে একটি বিশাল মাঠে। যেখানে মারার নানা কৌশল ছিলো, যারা মারতো তাদের ঘর বাড়ী ছিলো। ছোট ছোট বাচ্চাদের মারার জন্য একটি গাছে পেরেক পোতা ছিলো এবং তাদের কান্না যাতে না শোনা যায় আর জন্য আর একটি গাছে মাইক চালিয়ে দিতো।

এই এল বামে দেখুন সেই “কিলিং ফিল্ডের ছবি। পরের টাতে “অত্যাচারের সেন্টার”। পশ্চিম বংগে সেই অত্যচার ৩৪ বছর চলেছে। ওদের মতো করতে পারেনি কারন ভারত গন্তান্ত্রিক। গনতন্ত্রে এমন তরো করা যায় না । দেখতে দেখতে আমি মাথা ঘুরে অজ্ঞান হয়ে গিয়েছিলাম। কারন ,কতো মানুষের খুলি দেখা যায়???

There are many admirers of the Communists and Communism, still professing and
supporting an ‘Ism”  that witnessed killing of innocent people all over the world which is only second to the Fanatic Jihadists.

Cambodia used be a Communist Country and it’s ruler was Ultra Comrade Pol-pot. He established a ‘torturing center’ in the heart of Pnom Penh, the capital of Cambodia. If his goons suspected that any one was not a true communist, he /she would be dragged firstly in his ‘Torture Center’ (see the previous album posted to day). Those who survived the torture,  used to be sent to the “Killing Filed” about 5 miles from Pnom Penh.

I have posted some of the photos which I took during my visit to that country in 2012.

There is not even one family which did not lose at least one of it’s family member.

If you still like the Communist –then enjoy it. If not, do not look at it because it will be difficult look at.