বাঙ্গালী ভেরুয়া হিন্দুরা কি এবার শিক্ষা নেবে ?

Spread the love

চিত্রনাট্য  হয়তো সাজানোই  ছিল তাই তিনি  রথে কলকাতায় অনুপস্থিত  থেকে ঠিক ঈদের দিন হাজির হয়ে গেলেন হিজাব পরে সোজা রেড রোডে !  তাঁবেদার  মৌলানারাও হাজির !  নতুন উপাধি  পেলেন  ”  মুসলিমদের  মসিহা ” ……একটি ধর্মনিরপেক্ষ  রাজ্যের একজন মুখ্যমন্ত্রীকে  তাঁরই রাজ্যে বসে একদল মৌলবাদী বিশেষ ধর্মের মসিহা বলায় তাঁর কোনো  প্রতিক্রিয়া হলো না !  তিনি হাজার হাজার মানুষের  সামনে বলতে পারলেন  না যে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী , তিনি হিন্দু মুসলমান সব ধর্মের মানুষের কাছে …..মসিহা!
       না তিনি বলেন নি !  পুরীতে  গিয়ে পাণ্ডাদের   গুঁতোয় যিনি নিজেকে সাচ্চা হিন্দু বলতে বাধ্য হয়ে ছিলেন  মাথায় হিজাব পড়ে ভোটের বাজার ধরতে নিজেকে আর সাচ্চা কেন কাচ্চা  হিন্দুও বলতে পারলেন না !
         স্পষ্ট  করে বলা যায় তিনি অবশ্যই মসিহা তবে মুসলমান সমাজের নয় !  তিনি মৌলবাদি দের মসিহা, তিনি জেহাদিদের মসিহা !  তাই তাঁর রাজত্বে খাগড়াগড়  হয় , দে গঙ্গা  হয় , কালিয়াচক  হয় , নোলিয়াখালী  হয় , ধুলাগড়  হয় এবং এই কাজগুলো মৌলবাদী জেহাদিদের দ্বারা সম্পন্ন  হয় বলেই মসিহা রাণী  চুপ করে থাকেন !  সাংবাদিকরা  চেপে ধরলে বলেন , ধুলাগরে  কিছুই হয় নি !
      একদিক  থেকে ভালোই হয়তো হলো !  তিনি অবশেষে প্রমাণ করে দিলেন , তিনি মুসলমানদের মসিহা , হিন্দুর কেউ নন !
       বাঙ্গালী ভেরুয়া হিন্দুরা কি এবার শিক্ষা নেবে ? তারা কি ইতিহাস থেকে শিক্ষা নিয়ে একটু সচেতন  হবে ? স্বাধীনাতার পূর্বে গান্ধী মুসলমানদের মসিহা হয়ে হিন্দুর সর্বনাশ  করে ছেড়েছিলো  তেমনি আজ বাংলার নতুন মসিহা বাংলাটাকে  মৌলবাদী জেহাদিদের অবাধ বিচরণ  ক্ষেত্র গড়ে তুলতে চলেছে ……..কি মনে হচ্ছে , এখনো দিদি নাম কে  বলম ? তাহলে একহাতে  দিদির আঁচল  ধরে থাকুন  আর এক হাতে বাক্স  প্যাটরা  বাঁধতে  থাকুন অথবা  নিজের ভিটেমাটি  মা বোনের সম্মান বাঁচাতে  রাজনীতি ভুলে দলাদলি  ভুলে হিন্দু হিসেবে সংগঠিত হন , লড়াইয়ের  ময়দানে নামার জন্যে তৈরি থাকুন !