Home Bangla Blog সেকুলার ভন্ড।।

সেকুলার ভন্ড।।

201

পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব‍্যানার্জীর নেতৃত্বাধীন তৃণমূল মূল কংগ্রেস কিছু দিন আগে মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা মুসলমানদের ভারতের নাগরিকত্ব দেওয়ার দাবীতে কেন্দ্রীয় ভা জ পা সরকারের বিরুদ্ধে দুর্বার গন আন্দোলন করছে,আদালতে প্রচণ্ড আইনী লড়াই লড়েছে।তাদের বক্তব্য, ভারত সাংবিধানিক ভাবে একটি ধর্মনিরপেক্ষ উদার গনতান্ত্রিক দেশ।মিয়ানমার থেকে উচ্ছেদ হয়ে আসা বিপন্ন রোহিঙ্গাদের যদি ভারতের নাগরিকত্ব না দেওয়া হয়, তাহলে তা হবে মানবিকতার চরম লাঞ্ছনা এবং তাতে ভারতের উদার ধর্মনিরপেক্ষ গনতান্ত্রিক সংবিধানের চূড়ান্ত অবমাননা করা হবে।
         চমৎকার কথা।খুবই ভালো কথা।মানবাধিকারের কথা।গনতন্ত্রের কথা।সহিষ্ণুতা ও উদারতার কথা।ধর্ম নিরপেক্ষতার কথা।কিন্তু সমস্যা দেখা দিলো তখন, যখন ভারতের কেন্দ্রীয় ভা জ পা সরকার তাদের প্রাক নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী পাকিস্তান আফগানিস্তান ও বাংলাদেশ থেকে উচ্ছেদ হয়ে ভারতে আসা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান জৈন শিখ পার্সিদের ভারতের নাগরিকত্ব প্রদানের উদ‍্যোগ গ্রহন করলো।তখন মমতা ব‍্যানার্জীর নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস,তাদের সহযোগী রাহুল গান্ধীর ইন্দিরা কংগ্রেস, বিদেশমুখী কমিউনিস্ট ইত্যাদি সেক‍্যুলার দলগুলো প্রচণ্ড ক্রোধে গগন বিদীর্ণ করে সমস্বরে হুঙ্কার দিলো, কিছুতেই পাকিস্তান আফগানিস্তান ও বাংলাদেশ থেকে আসা হিন্দুদের ভারতের নাগরিকত্ব দেওয়া যাবে না, তাতে সহিষ্ণুতা ও মানবতা বিপন্ন হবে, গনতন্ত্র ভূলুণ্ঠিত হবে, ধর্ম নিরপেক্ষ সংবিধান অপবিত্র ও অকার্যকর হয়ে যাবে।এজন্য ভারতের সেক‍্যুলার দলগুলো মমতা ব‍্যানার্জী ও তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে সংবিধান রক্ষার জন্য দেশব‍্যাপী গন আন্দোলন শুরু করে দিয়েছে।তাদের ভাষায়, বহিরাগত হিন্দুদের নাগরিকত্ব প্রদানের উদ‍্যোগ নিয়ে ভা জ পা সরকার যে  সংবিধান বিরোধী ভয়ঙ্কর সাম্প্রদায়িক আচরন করছে,তার স্থায়ী সমাধানের উদ্দেশ্য সাধিত হবে কেবল তখনই,যখন উগ্র সাম্প্রদায়িক দল ভা জ পা কে সম্মিলিত প্রচেষ্টায় রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখা যাবে।

       ভারতের সেক‍্যুলার দলগুলোর নিকট  এই অধমের জিজ্ঞাসা, বহিরাগত রোহিঙ্গা মুসলমানদের ভারতের নাগরিকত্ব প্রদান করা হলে  ভারতের গনতন্ত্র, উদারতা,সহিষ্ণুতা, ধর্ম নিরপেক্ষতা ও সংবিধান যদি মহিমান্বিত গৌরবান্বিত হয়,তাহলে বহিরাগত হিন্দুদের ভারতের নাগরিকত্ব দিলে, কেন তা হবে চরম সাম্প্রদায়িকতা ? কেন তা হবে ভারতের উদার  সংবিধানের  অবমাননা বা কলঙ্কিতকরন ? মানবাধিকার কি কেবল বহিরাগত রোহিঙ্গা মুসলমানদের বেলায়,বহিরাগত হিন্দুদের বেলায় নয় কেন ?
         এ কেমন দ্বিচারিতা!এ কেমন ইতরামি!এ কেমন ভন্ডামি!  
            পাকিস্তান আফগানিস্তান ও বাংলাদেশে বসবাসকারী হিন্দুরা কি মানুষ নয় ? তারা কি পৃথিবীর সর্বপ্রাচীন হিন্দু সভ‍্যতার অবিচ্ছেদ্য অংশ নয় ? ভারতবর্ষ কি ধর্মের ভিত্তিতে বিভক্ত হয় নি ?
         পাকিস্তান আফগানিস্তান ও বাংলাদেশের হিন্দুদের উপর  ভারতের সেক‍্যুলার দলগুলো কেন এতো খড়গহস্ত, সে বিষয়ে পরে বিস্তারিত আলোচনা করবো।

%d bloggers like this: