সেই হিজাব বিরোধী আন্দোলন আজ ইরানে দাবাণলের মত ছড়িয়ে পড়ছে।

Spread the love

বিসিসি বাংলা একটা রিপোর্ট করেছে ইরানী নারী মাসিহ আলিনেজাদকে নিয়ে যিনি ৫ বছর আগে হিজাব বিরোধী আন্দোলন শুরু করে সমগ্র ইরানে নারীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করেছিলেন। সেই হিজাব বিরোধী আন্দোলন আজ ইরানে দাবাণলের মত ছড়িয়ে পড়ছে। নারীরা আর ইসলামের পর্দার নামে নারীদের প্রতি বৈষম্যকে মানতে চাইছে না। তো মাসিহ আলিনেজাদসহ ইরানী নারীরা ইসলামী শরীয়ার বিরুদ্ধে গিয়ে হিজাব পরিত্যাগ করে কেমন পোশাক পড়ছেন? মাসিহ একটি ছবি ফেইসবুকে আপলোড করেছিলেন যেখানে তিনি গাড়ি চালাচ্ছেন, তার খোলা চুল বাতাসে খেলা করছে…। এই ছবি ইরানের মুসলিম পুরুষসহ ইসলামের শিকলে আবদ্ধ নারীদের কেউই সহ্য করতে পারেনি! সাধারণ ধর্মভীরু মুসলমানরা নাকি উগ্র জিহাদীদের চেয়ে ভিন্ন এক মুসলমান। গুটি কয়েক জঙ্গি আর ফতোয়াবাজ ছাড়া বাকীরা নাকি একেকজন শান্তির সাদা কইতর! সত্যটা টের পাওয়া যায় ফেইসবুকে নিউজ সাইটগুলোর কমেন্টগুলো পড়লে। সাধারণ ধর্মভীরু মুসলমানদের কমেন্ট তাদেরকে এই পৃথিবীতে একমাত্র অসভ্য, ইতর, বর্ণবাদী, নারী নিপীড়নকারী ছাড়া অন্য কিছু ভাবার কোন পথ নেই। বিবিসি বাংলার ফেইসবুক পোস্টে এই নিউজটির কমেন্ট অপশনে শত শত ঘৃণ্য কমেন্ট থেকে নিচের কয়েটি পাঠ করে দেখুন কি ধরণের মুসলমানে দেশটা ভরে গেছে-

Taj Ul Islam ‘স্বাধীনতা মানে বেহায়াপনা নয়। বিবিসির এই সব নোংরামী প্রমোট করা উচিৎ না। একটা শালীন সমাজ গড়া সহজ কাজ নয়। কেউ কেউ অশালীন চলবে কিন্তু সেটাকি সমাজের গুড সাইড?’

Syed Kamal Uddin ‘ইরানী মেয়েদেরও লন্ডনী মেয়দের মত বক্ষ অর্ধনগ্ন রেখে রাস্তাঘাটে দাপিয়ে চললেই বিবিসি খুশি।ইরানই বর্তমান বিশ্বের একমাত্র ইসলামিক দেশ, যেখানে ধর্ষণ নেই বললেই চলে। যার অন্যতম কার, সেখানে নারীরা উত্তেজক পোশাক পড়ে ঘুরাফিরা করতে  পারেনা,সামাজিক মাধ্যমগুলোতে যৌনতা কঠোরভাবে নিয়ন্ত্রণ করার কারনে।‘

Iqbal Hasan ‘আমেরিকায় জখন আছো ট্রাম্পের কাছে যাও পতিতা হও নিজের স্বাধীনতা নয় নিজেকে ব্যবহারের পণ্য বানানোর জন্য আন্দোলন করো’।

Monirul Islam ‘সৌদি শয়তান যুবরাজ মারা গেল, অথচ বিবিসির মত ইহুদীর দালাল সেই খবর দিল না, ইরানের একটা মেয়ে ল্যাংটো হয়েই রাস্তা ঘুরতেছে, সেইটা নিয়ে কনডম দুর্ঘটনায় জন্ম নেওয়া এডমিনরা ,খবর ছাপানো কত নিকৃষ্ট মনের মানুষ, ছিঃ ছিঃছিঃ’।

Un Done ‘নারীদের হিজাব কি তাদের ছোট করে নাকি সন্মান বাড়ে? যারা খুব খারাপ মনের তারাও একজন হিজাব পরা নারীকে মন থেকে শ্রদ্বা করে।নারীর সৌন্দর্য্য বাড়ায়। পোষাক না পরা যদি সৌন্দর্য্য হয় তবে সব পশু পাখি আমাদের চেয়ে ভালো’।

মোহাম্মাদ মাছুম বিল্লাহ ‘বিবিসির চুলকানি কেন মুসলিম কান্ট্রি তে কে হিজাব ছাড়া ঘুরে তা ফলাও করে প্রচার করতে হবে, ইউরোপে যে ৬০% জারজ পোলাপাইন তা নিয়ে কোনো নিউজ করতে পারো না, তারা তো আরো কষ্টে আছে কে বাবা তে মা বলতে পারে না’।

Zakaria Mohammed ‘দালাল মিডিয়া। ইহুদিদের দালাল। মুসলমান বিরোধী কোন খবর পেলে জাল মশলা দিয়ে খুব প্রচারে লেগে যায়। সেকুলার ধর্ম কায়েম করতে চায়’।

Ovimane Cele ‘সয়তানের জায়গা আমেরিকাতে, তায় সে আমরিকা থাকে।ইরানে থাকার মতো সুন্দর মনের মানুষ সে হতে পারেনি, সে আমেরিকানদের মতো নিলজ্জ আর নোংড়া মনের মানুষ, তার ডাকে কেউ সাড়া দেয়নি,তাই তার স্থান আমেরিকায়’।

Sheikh Mohammad Alamgir ‘এই রকম বেহায়া ডাইনিদের আমেরিকাই মানায়। ওর মত সয়তানের ইরানের মত পবিত্র ভূমিতে ঠাই নাই’।

‘উলঙ্গ নারী’!  একটা ধর্ম কেমন করে নারীদের প্রতি যৌনবিকারগ্রস্ত করে তুলে, নারীদের যৌনসমাগ্রী করে তুলে এগুলো তার প্রমাণ!