যদিও আপনি নোবেল পাওয়ার যোগ্য তাই আপনার বিরোধীতা করা আমার সাজে না, আপনি তিন আঁচড়ে ছবি আঁকতে পারেন, কথাঞ্জলী লিখে প্রমান করেছেন আপনি কত বড় মাপের সাহিত্যিক, রাম্পা হাম্পার মত কবিতা প্রমান করছে আপনার কবি প্রতিভা কালিদাস,তুলসীদাস কেও হার মানায়, আপনি আবার অভিজ্ঞ ইতিহাসবিদ আপনি ছিলেন বলেই সিধু-কানুর সাথে ডহর বাবুর অস্তিত্ব জানতে পেরেছে দেশের মানুষ, আপনার বিজ্ঞান বিষয়ে পারদর্শিতা আমাদের শিখিয়েছে কিভাবে ১৫০০ কেজি একটা বাচ্চার ওজন হতে পারে, আপনি ভাগ্যিস আবিষ্কার করেছিলেন তাই জানতে পারলাম মশার কামড়ে সোয়াইন ফ্লু হতে পারে….
সত্যিই আপনার গুন, প্রতিভা দেখে আমি মুগ্ধ । আপনাকে সব বিষয়ে নোবেল দেওয়া উচিত ছিল, যদিও আমরা জানি নরেন্দ্র মোদীর চক্রান্তে আপনার নোবেল পুরস্কারটা আটকে রয়েছে ।

দিদিমণি, আমি পশ্চিমবঙ্গের একজন সাধারণ নাগরিক, আমি নোট বন্দির জন্য আজ অবধি কোনো রকম সমস্যার সম্মুখীন হয়নি, নোট বন্দির কারনে সাময়িক অসুবিধা হলেও আজকে তার সুফল আমি পেয়েছি ।
আমি একজন সাধারন মানুষ হয়েও বুঝতে পারছি জিএসটির ফলে গরীব মধ্যবিত্ত মানুষেরা উপকার পাবে কারন নিত্যপ্রয়োজনীয় জিনিসের উপর ট্যাক্স তো ০%, ৮১% জিনিস তো জিএসটির ফলে সস্তা হতে চলেছে তাহলে আপনি কেন জিএসটির বিরোধীতা করছেন?
আপনার সরকার নাকি মা-মাটি-মানুষের সরকার, গরীবের সুবিধা হবে জিএসটির জন্য এমনকি রাজ্যের আর্থিক আয়ও বাড়বে তবুও আপনি কেন চিৎকার করছেন একটু বলবেন?
জানি মদ, সিগারেট, সিনেমার টিকিট, রেষ্টুরেন্টের খরচ বাড়বে বলেই আপনার এতো বিরোধীতা, আপনি সাদা শাড়ী, হাওয়াই চপ্পল পরে যতই সাধারন সাজার চেষ্টা করুন না কেন, যতই টালীর বাড়িতে থাকেন না কেন আপনার হাতের আইফোন, রোলেক্স ঘড়ি, টালীর ঘরে এসি, ইন্টিরিয়র ডেকোরেশনটাই প্রমাণ করে দেয় আপনি কতটা ভোগ বিলাসী ।

পরিবর্তনের লোভ দেখিয়ে গরীব মানুষদের বোকা বানিয়ে ভাই, ভাইপোদের কোটিপতি বানিয়ে দিলেন আর আজ যখন নরেন্দ্র মোদী গরীব মানুষদের সাহায্য করতে জিএসটি চালু করল তখন দয়া করে গরীব মানুষগুলোকে জিএসটি সমন্ধে ভুল বুঝিয়ে ভুল পথে পরিচালিত করবেন না । যদিও মাস কয়েক পর জিএসটির সুফল পেলেই মানুষ আপনার মুখে বেশ ভালোই ঝামা ঘষবে ।

আপনি নিজের দোষেই নিজের জনপ্রিয়তা হারাতে বসেছেন নোট বাতিলের বিরোধীতা করে অনেক ঝাঁপালেন তবুও মোদী ৪ টা রাজ্যে সরকার গড়ে দিল, আপনি আজকে আবার জিএসটির বিরোধীতা করতে নেমেছেন নিজের জনপ্রিয়তাতে ভাটা আনতে । আপনার সামনে আপনার দলের সবাই জিএসটির বিরোধীতা হয়তো করবে কিন্ত ভেতর ভেতর শিক্ষিত তৃনমূল নেতা কর্মীরা মোদীর ভক্ত হয়ে গেছে যেটা আপনি জানতেও পারছেন না ।

আপনি মাথায় কাপড় দিয়ে মুসলিম তোষন করুন আর চুটিয়ে মোদী বিরোধীতা করে যান ফলটা কয়েক বছর পর নিশ্চয় হাতেনাতে পেয়ে যাবেন ।