নির্বাচনী ফলাফল বিশ্লেষণ

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: বেরিয়ে এল ভুয়া পরিবেশের হাওয়া, ফল থেকে পাওয়া গেল ৪টি বড় বার্তা

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: বেরিয়ে এল ভুয়া পরিবেশের হাওয়া, ফল থেকে পাওয়া গেল ৪টি বড় বার্তা।এতক্ষণে আপনি নিশ্চয়ই নির্বাচনের সমস্ত ফলাফল দেখেছেন এবং তার বিশ্লেষণও দেখেছেন।

আমাদের দেশে নির্বাচন মানে কে কতটি আসনে জিতেছে আর কে কত ভোট পেয়েছে। অর্থাৎ সবই ভোটের খেলা। কিন্তু ভোটের এই পরিসংখ্যানের বাইরেও রয়েছে অন্য বিশ্লেষণ। 

 

অর্থাৎ দেশের মানুষের মনের বিশ্লেষণ। কারণ মানুষের মন যেখানে চায় সেখানে ভোট দেয়। আমরা ভোটের কথা বলি কিন্তু মনের কথা বলি না।

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: ফলাফল দেশের জন্য বাস্তবতা পরীক্ষা

আজ আমরা আপনাদের বলব পাঁচ রাজ্যের ১৮ কোটি ৩০ লাখ ভোটারের মনের কথা। গত দুই বছরে, আমাদের বিরোধী নেতারা এবং আমাদের মিডিয়া কোভিডের বিরুদ্ধে ভারতের লড়াইকে বিভ্রান্ত করেছে, ভ্যাকসিন নিয়ে ভারতকে বিভ্রান্ত করেছে।

 

কৃষকদের আন্দোলনকে প্ররোচিত করেছে, কোভিড-পরবর্তী অর্থনৈতিক মন্দা এবং বেকারত্বকে একটি বড় ইস্যু করেছে এবং এমনকি অপারেশন গঙ্গায় ইউক্রেন থেকে আসা ছাত্রদের মনে বিষ ছিল। কিন্তু তা সত্ত্বেও এই কোটি মানুষ মোদিকে ভোট দিয়েছেন।

 

আজ আমরা এই বিষয়টি বিশ্লেষণ করব আমাদের দেশের বিরোধীদলীয় নেতারা এবং যে মিডিয়াগুলো ক্রমাগত ভুয়া খবর প্রচার করে আসছে, তারা কি এখন উন্নতির নাম নেবে? 

নির্বাচন মানে শুধু কোনো দলের জয়-পরাজয় নয়। নির্বাচন আমাদের দেশের জনগণের মেজাজ সম্পর্কেও বলে এবং তা দেশের জন্য একটি বাস্তবতা যাচাইয়ের মতো। এই নির্বাচন দেশকে কী সত্য বলেছে, আজ সেটাই বুঝতে হবে।

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: যারা মিথ্যাচার করে তাদের বড় থাপ্পড়

এই নির্বাচন আপনাকে বলে যে, যারা কোভিডকে দুর্বল এবং দিকহীন বলে ভারত সরকারের নীতি নিয়ে প্রশ্ন তোলেন, এই ফলাফলগুলি তাদের মুখে একটি বড় চপেটাঘাত।

 

যারা দেশের বিজ্ঞানীদের তৈরি ভ্যাকসিন নিয়ে অবিশ্বাসের বাতাবরণ ছড়িয়েছেন এমনকি দেশে তৈরি ভ্যাকসিন ব্যবহার করবেন না বলেও জানিয়েছেন। যারা ভ্যাকসিনের অভাবকে একটি বড় ইস্যু বানিয়ে মানুষকে উস্কে দেওয়ার চেষ্টা করেছিল। যারা কোভিডের সময় লকডাউনের বিরোধিতা করেছিলেন এবং দেশের নাগরিকদের লকডাউন অনুসরণ না করতে বলেছিলেন। তাদের জন্য এই ফল একটি বড় চপেটাঘাত।

এর বাইরে অর্থনৈতিক মন্দা এবং করোনার কারণে চাকরি হারানোকেও একটি বড় ইস্যু করা হয়েছিল।আপনার মনে থাকবে, নির্বাচনের সময় অনেক নিউজ চ্যানেল এবং ইউটিউব চ্যানেল ছিল, যারা মুখে মাইক লাগিয়ে মানুষকে বলেছিল যে তারা বেকার এবং তাদের বেকারত্বের কারণ মোদী। এই ধরনের লোকদের একটি প্রোপাগান্ডা চালিয়েছিল সেটা জনগন ভালো ভাবেই বুঝেছিল।

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: মানুষের মনে বিষ ডেলে দেওয়া

যারা কৃষক আন্দোলনের নামে দেশকে উত্তেজিত করার চেষ্টা করেছিল এবং কৃষক আন্দোলনের সময় 26 জানুয়ারী লাল কেল্লায় সহিংসতা ও বেড়া দেওয়াকে ন্যায্যতা দিয়েছিল। 

 

যারা গালভানের সহিংস সংঘর্ষের সময় তাদের দেশের সেনাবাহিনী এবং সরকারকে বিশ্বাস করেনি। যারা ভারতীয় রেলে চাকরির জন্য ছাত্রদের উস্কানি দিয়ে দাঙ্গা করার চেষ্টা করেছিল। তাদের বলেছিল, রাজপথে নেমে যে কোনো প্রান্তে গিয়ে নিজেদের অধিকার আদায় করতে হবে।

 

যারা ইউক্রেনে আটকে পড়া শিক্ষার্থীদের উসকানি দিয়েছিল, তাদের পরিবারকে ভয় দেখিয়ে বলেছিল, এই দেশ তাদের সন্তানদের জন্য কিছুই করবে না। যারা ইউক্রেনের ছাত্রদের মনে এমন বিষ ঢেলে দিয়েছে যে তারা তাদের মন্ত্রীদেরও চিনতে অস্বীকার করেছিল।

 

আজ এই ধরনের অনেক মানুষ এই ফলাফল থেকে একটি কঠিন শিক্ষা পেয়েছে. অর্থাৎ যাঁরা ভারতকে ধাপে ধাপে নিচে দেখানোর চেষ্টা করেছেন, এই ফলাফল সেই সব মানুষের মুখেই বড় চড় মেরেছে।

 

 ই ফলাফলগুলি আজ দেখায় যে আমাদের দেশের বিরোধী দল, ডিজাইনার সাংবাদিক এবং উদারপন্থীরা স্টুডিওতে যত খুশি বিতর্ক করতে পারে, যত খুশি মিথ্যা প্রচার চালাতে পারে এবং যত খুশি টুইট করতে পারে, দেশের মানুষ। আসল এবং নকল বিষয়ের মধ্যে পার্থক্য বোঝে। নির্বাচনী ফলাফল বিশ্লেষণ

 

 

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: রেজাল্টে বেরিয়ে এসেছে 4টি বড় বিষয়

এই নির্বাচনে এমন একটা ভুয়ো পরিবেশ তৈরি হয়েছিল যে অখিলেশ যাদব উত্তরপ্রদেশে আসছেন। এর পাশাপাশি বলা হয়েছিল যে যোগী আদিত্যনাথের রাজনৈতিক ভবিষ্যত এখন অন্ধকারে যেতে চলেছে।বিজেপি ছেড়ে যাওয়া নেতাদের কারণে বিজেপির পরাজয় নিশ্চিত। 

এটাও বলা হয়েছিল এবং অর্থনৈতিক মন্দা এবং বেকারত্ব সম্পর্কে একটি জাল বর্ণনা তৈরি করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এই ফলাফলগুলি এই নকল পরিবেশের হাওয়া দূর করে এবং আজ এই ফলাফলগুলি চারটি বড় কথা বলে।

প্রথম জিনিস- কোভিড প্রতিক্রিয়া সংক্রান্ত ভারত সরকারের নীতিগুলি একেবারে সঠিক ছিল।

দ্বিতীয়ত- তাদের দেশে তৈরি ভ্যাকসিনের প্রতি মানুষের আস্থা আছে।

তৃতীয় বিষয়- গালওয়ানে ভারতীয় সেনাবাহিনী যা করেছে তাতে ভারতের মানুষ গর্বিত।

চতুর্থত , ইউক্রেন থেকে যে 18 হাজার শিক্ষার্থীকে ভারত সরকার নিরাপদে দেশে এনেছে, তা প্রতিটি নাগরিককে গর্বিত করেছে। বেকারত্ব ও অর্থনৈতিক মন্দার এসব বিষয় মিথ্যা। কারণ তারা মানুষকে স্পর্শ করতে পারেনি।

নির্বাচনী ফলাফল বিশ্লেষণ: কংগ্রেস আন্ডারগ্রাউন্ডে যেতে শুরু করেছে

তাই আজ এই মানুষগুলো এবং আমাদের দেশের বিরোধী নেতাদের এবং বিশেষ করে কংগ্রেস দলের বোঝা উচিত যে তারা যা করছে দেশ চায় না। আজও যদি এই নির্বাচনী ফলাফল থেকে বিরোধী দলের নেতারা কিছু না শিখে থাকেন, তাহলে তাদের কী হবে, তা আপনিই ভাবতে পারেন। আজ কংগ্রেস উত্তরপ্রদেশে মাত্র দুটি আসনে কমে গেছে এবং লোকে বলছে কংগ্রেস দল আগে আকাশে ছিল, তারপর পতিত মাটিতে এসেছিল এবং এখন পুরোপুরি মাটির নিচে অর্থাৎ মাটির ভিতরে চলে গেছে। এখন যদি কংগ্রেস আরও নীচে যায়, তাহলে এমন জায়গায় পৌঁছে যাবে যেখান থেকে তেল বেরোতে শুরু করবে

গণতন্ত্রে রাজনীতি করা মানেই সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো নয়। বরং এর অর্থ হল মানুষের আকাঙ্ক্ষা ও মনকে জানা। জনগণ কি চায় তা জানা, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে নেতিবাচক রাজনীতির কারণে আমাদের দেশের নেতারা কখনোই তা বোঝেন না।নির্বাচনী ফলাফল বিশ্লেষণ

 

বিশ্লেষক- অভিরুপ বন্দ্যোপাধ্যায়

আমাদের সাথে থাকতে একটি লাইক দিয়ে রাখুন।-ধন্যবাদ

আর পড়ুন….