গো রাজনীতি: মাংস তো মাংসই হয়, গরুর হউক, আর ছাগলের, বা অন্য কোন প্রানীর। তাহলে হিন্দুরা জানোয়ারের প্রতি আলাদা আলাদা ব্যবহার করে, কেন নাটক করে যে, ছাগল কাটো, কিন্তু গরু কেটো না। এটা কি তাদের মূর্খতা নয় ???

উত্তর – ০১ একদম ঠিক বলেছেন আপনি। পুরুষ তো পুরুষই হয়,  ভাই হউক, বা স্বামী, বা পিতা, বা পুত্র। তাহলে চারজনের সাথে আপনি আলাদা আলাদা ব্যবহার কেন করেন ???

সন্তান জন্ম দেওয়ার জন্য, বা যৌন সুখ পাবার জন্য কি স্বামীর প্রয়োজনীয়তা আছে ??? ভাই, পুত্র, বা পিতার সাথেও কি এই একই ব্যবহার করা যেতে পারে, যা আপনি আপনার স্বামীর সঙ্গে করেন।

এটা আপনার মূর্খতা আর আপনার নাটক নয়….???
উত্তর – ০২  ঘরে আপনি আপনার বাচ্চা আর আপনার স্বামী কে খাবার জন্য দুধ নিশ্চয় দেন, বা চা কফি তো তৈরি করেন, নিশ্চিত ঐ দুধ গাভী বা মহিষেরই হবে।

নাকি আপনি কুকুরের দুধ দিতে পারেন, বা কুকুরের দুধেরও চা কফি বানাতে পারেন….??? দুধ তো দুধই, যে কোন প্রানীরই হউক….!!! এটা আপনাদের মূর্খতা আর আপনাদের নাটক নয়….???
.
প্রশ্ন মাংসের নয়…… আস্থা আর ভাবনার…। যে ভাবে ভাই, স্বামী, পুত্র, পুত্রী, বোন, মাঁ ইত্যাদি সম্পর্কে পুরুষদের-মহিলাদের সাথে আমাদের সম্বন্ধ মাত্র একজন পুরুষ বা মাত্র একজন স্ত্রী হওয়ার আধারে না চলে ভাবনা আর আস্থার আধারে সঞ্চালিত হয়,

ঠিক একই প্রকারে গরু, ছাগল বা অন্য পশুও আমাদের ভাবনা আর আস্থার আধারে ব্যবহৃত
হয়।
.
জবাব – ০৩ এক ইংরেজ স্বামী বিবেকানন্দ কে জিজ্ঞেস করল :- সবচেয়ে ভাল দুধ কোন জানোয়ারের হয় ???
স্বামীজি :- মহিষের।

ইংরেজ :- কিন্তু আপনারা ভারতীয়রা তো গরুর দুধ কে সর্বশ্রেষ্ঠ মানেন……???
স্বামীজি বললেন :- আপনি তো “দুধের” সম্পর্কে জিজ্ঞেস করেছেন সাহেব, “অমৃতের” সম্পর্কে তো নয়।

আর দ্বিতীয়ত, আপনি জানোয়ারের সম্পর্কে জিজ্ঞেস করেছেন, গাভী তো আমাদের মাতা, কোন জানোয়ার নয়।

এই বিষয়ে আমার একটা প্রশ্ন :-
“Save tiger” যারা বলেন তারা সমাজসেবী হয় আর
“Save Dogs” যারা বলেন তারা পশুপ্রেমী….
তাহলে “Save Cow” যারা বলে তারা কট্টরপন্থী
কিভাবে হয়ে যায় পূর্ণ হয়।

আরো পড়ুন…