Home Bangla Blog হারামীর_হাতবাক্স বলে যদি ভারতে কিছু থাকে, তাহলে সে উপাধী কেবল কমরেডদের প্রাপ্য।

হারামীর_হাতবাক্স বলে যদি ভারতে কিছু থাকে, তাহলে সে উপাধী কেবল কমরেডদের প্রাপ্য।

191

#কমরেড তন্ময় ভটচাজ কাল “যুক্তিতক্ক” অনুষ্ঠানে খিল্লী করে এবিপি আনন্দ-র স্টুডিওতে বললেন, “গরু মা, ষাঁড় কিন্তু বাবা নয়।”
পাশে বসে এই সিলেকটিভলি-সেকুলার খিল্লি নিরুত্তাপভাবে শুনলেন মা-মাটি-মানুষের সংস্কৃতিমনস্ক মন্ত্রীমশাই মাননীয় #ব্রাত্য_বসু।
#দেবজিৎ_সরকার-এর পক্ষে গতকাল এবিপি আনন্দর ষ্টুডিওতে হয়তো এই উত্তরটা দেওয়া রাজনৈতিক কারণে সম্ভব ছিল না। কিন্তু, আমি সঠিক উত্তরটা আগেও আপনার কমরেডদের দিয়েছি, আজও দেবো। আমার হাত বাঁধা নেই।
🙂
তা তন্ময়বাবু, বলছি নজরুলের কবিতায় তো আমরা পড়েছি নবীকন্যা ফতেমা নাকি “মা ফতেমা”। তাহলে, নবীহুজুর রাসুলাল্লাহ্ (সাঃ) কি ফতেমা-কে মা বলে বিশ্বাসী সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের দাদু /মাতামহ ?? আর ফতেমা মা হলে, বাবাটাই বা কে?? এসব পাল্টা প্রশ্ন কি আপনাদের সামনে করা যায় না??
আসলে মাতা এবং মাতৃপ্রতীম এর মধ্যে গুলিয়ে ফেলার জন্যই আপনারা, মানে কমরেডরা সোশাল মিডিয়া থেকে শুরু করে মায় নিউজ চ্যানেলের স্টুডিও পর্যন্ত সর্বত্র ছড়িয়ে চলেছেন।
গোমাতা নিয়ে সংখ্যাগুরু হিন্দুদের ভাবাবেগে হিন্দুবিদ্বেষী আঘাত হানার জন্য আপনারা সহজেই খিল্লি করতে পারেন, কারণ ভারতবর্ষের সংখ্যাগুরু হিন্দুসমাজ আজও হল নরম মাটি – সহজে আঁচড়ানো যায়।
কিন্তু, “নবী কেন দাদু নয়, কিম্বা ফতেমা মা হলে, বাবাটা কে” এসব “#সাম্প্রদায়িক” খিল্লী করতে গেলে তার পরিণতি যে কি কি হতে পারে, সেটা আপনারা বিলক্ষণ জানেন ও বোঝেন।
#হারামীর_হাতবাক্স বলে যদি ভারতে কিছু থাকে, তাহলে সে উপাধী কেবল আপনাদেরই প্রাপ্য, @কমরেড।

%d bloggers like this: