“যারে দেখতে নারি তার চলন বাঁকা”— মোদি যতো ভালোই করুন তাকে গাল দিতেই হবে।
ডাঃ মৃনাল কান্তি দেবনাথ

এখানে নারি মানে মহিলা নয়। মহিলা দের কথা বোঝালে সেটা হবে “নারী”-নারি নয়। যাকে পছন্দ করি না তার সব কিছুই খারাপ।

ভাবতে অবাক লাগে আমাদের দেশে এখনো অসংখ্য শিক্ষিত ছেলে মেয়ে আছে যাদের কাছে আর সব ভালো একমাত্র “প্রকৃত হিন্দু” ছাড়া আর নিজের দেশছাড়াসে

আমার পুর্ব অনেক পুরুষ হিন্দু, তাই আমি একজন গর্বিত হিন্দু। আমিছাড়াসেদেশকে ভালোবাসি তাই ‘জাতীয়তাবাদী’। এই দেশটি “হিন্দুদের দেশ” ছিলো এবং তাই থাকবে,তা সে যে যাই বলুক বা ভাবুক।

আমার দেশকে যখন কেউ ভালো বলে আমার বুক ফুলে ওঠে।কুৎসা করলে রেগে যাই (কিন্তু গাল পাড়ি না), মন খারছাড়াসে

যার জন্য আমার দেশ ভালো নাম পায় তাকে প্রশংষা না করে কি করে থাকি??? চীন যখন ভারত আক্রমন করেছিলো তখন মোদিজীর বয়ষ ১২ (তিনি এবং আমি সম বয়ষী) । সেই মোদিজীকে প্রশংষা করেছে বিদেশী কুট নীতিক রা। তা তাতে আমার খারাপ লাগবে কেনো? যার লাগবে বা লেগেছে সে কি বস্তু???????????

মুদি’জ কোনো সাধারন সংস্থা নয়। তাদের সার্টিফিকেটের অনেক দাম আছে। সেই দাম অমর্ত্য সেন বা মন মোহন সিং এর চেয়ে অনেক বেশী। তা সেই মুদি’জ যদি বলে বর্তমানে ভারতের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো তাহলে কার খারাপ লাগা উচিত ??? নিশ্চয়ই কোন মানুষ যে দেশ কে ভালো বাসে তার নয়।

ভাবি আমাদের দেশে কি পরিমান ‘মৈনাক গুপ্তা আছে???????

মোদিজী মাত্র ৩ বছর প্রধানমন্ত্রী। এই সময় তিনি যা করেছেন তার প্রশংষা না করে থাকা যায় না। কারন সেই সব কাজের ফল এখন ফলতে শুরু করেছে। আর কিছু দিন যেতে দিন দেখবেন।

নিশ্চয়ই জানেন যে, আমাদের বিদেশ মন্ত্রক বর্তমানে বাংলাদেশের সংগে কুটনৈতিক স্তরে ” বাংলাদেশী অনুপ্রেবেশকারী’ দের ফিরিয়ে নেবার ব্যাপারে আলোচনা শুরু করে দিয়েছে। আবার এদিকে ‘রাম মন্দির’ বানানোর ব্যাপারেও সুষ্ঠ ভাবে এগোনোর জন্য শ্রী শ্রী রবি শংকরকে নিযুক্ত করেছে।

জানি  এই মৈনাকেরা তার খুত ধরবে, কারন ঐ একই—– “যারে দেখতে নারি তার চলন বাঁকা “