হিন্দু মুসলিম বিয়ে

হিন্দু ছেলেকে বিয়ে: মুসলিম মেয়ে হয়েও হিন্দু ছেলেকে বিয়ে করার জেদে অনড় ছিলেন অভিনেত্রীরা।

হিন্দু ছেলেকে বিয়ে: মুসলিম মেয়ে হয়েও হিন্দু ছেলেকে বিয়ে করার জেদে অনড় ছিলেন অভিনেত্রীরা।  বলিউড এমন একটি জায়গা যেখানে 90% ক্ষেত্রে প্রেমের বিয়ে হয়। তার কারণ এই শিল্পের মানুষ সব সময় খোলা মনের।

 

এছাড়াও, গ্ল্যামারাস জগতের সাথে যুক্ত হওয়ার কারণে, অনেকেরই তাদের প্রতি দুরবল থাকে। এমন পরিস্থিতিতে প্রেমের বিয়ে করা তাদের জন্য সহজ হয়ে যায়। ভালোবাসা এমন একটা জিনিস যার সামনে পৃথিবীর সব দুশ্চিন্তা অকেজো হয়ে যায়। একবার কেউ আপনার হৃদয়ে প্রবেশ করলে, আপনি তার সাথে বিয়ে করার জন্য মরিয়া হয়ে ওঠেন। এমনকি যদি সারা বিশ্ব আপনার বিরুদ্ধে যায়।

 

যাইহোক, ভারতে, একই ধর্মের বিভিন্ন বর্ণের মধ্যে বিয়ে হয়। কিন্তু দুটি সম্পূর্ণ ভিন্ন ধর্মের কথা উঠলে এই বিয়েতে অনেক বাধা আসে। আজও, কিছু লোক বিশেষ করে ভারতে হিন্দু এবং মুসলমানের মধ্যে বিয়েকে সঠিক বলে মনে করে না।

কিন্তু যখন প্রেম থাকে তখন তারা জাত ধর্ম কোথায় দেখে। এমনই কিছু ঘটেছে বলিউডের এই ৫ জন মুসলিম অভিনেত্রীর সাথে যারা বিয়ের জন্য বেছে নিয়েছেন হিন্দু বরকে। তো চলুন এক এক করে এই মুসলিম অভিনেত্রী এবং তাদের হিন্দু বধূদের সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

হিন্দু ছেলেকে বিয়ে: নার্গিস ও সুনীল দত্ত

নার্গিস ও সুনীল দত্ত
নার্গিস ও সুনীল দত্ত

বিগত যুগের বিখ্যাত অভিনেত্রী নার্গিস প্রথমে রাজ কাপুরের প্রেমে পড়েছিলেন, তবে তাদের বিষয়টি বিয়ে পর্যন্ত এগোতে পারেনি। অন্যদিকে অভিনেতা সুনীল দত্তের মন পড়ে গেল নার্গিসের ওপর।

শীঘ্রই তারা দুজনেই প্রেমে পড়েন এবং তারা বিয়ে করেন। নার্গিস একটি মুসলিম পরিবার থেকে এবং সুনীল একটি পাঞ্জাবি হিন্দু পরিবার থেকে ছিল। তাদের দাম্পত্য জীবনে কিছু সমস্যা ছিল কিন্তু শেষ পর্যন্ত সবকিছু ঠিকঠাক হয়ে যায়। এই বিয়ে থেকে তাদের দুই মেয়ে ও এক ছেলে সঞ্জয় দত্তের জন্ম হয়।

হিন্দু ছেলেকে বিয়ে: মধুবালা ও কিশোর কুমার

মধুবালা ও কিশোর কুমার
মধুবালা ও কিশোর কুমার

আমরা হয় তো এই বিষয়টি অনেকেই জানিনা, যে কিশোর কুমারে দ্বীতিয় স্ত্রী একজন মুসলিম ছিলেন। মধুবালাকে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে সুন্দরী অভিনেত্রী হিসেবে বিবেচনা করা হয়।

মধুবালার আসল নাম মমতাজ। মুসলিম পরিবার থেকে হলেও তিনি হিন্দু গায়ক কিশোর কুমারকে বিয়ে করেন। এটি ছিল কিশোর কুমারের দ্বিতীয় বিয়ে। এই বিয়ের এক বছর পরই পৃথিবীকে বিদায় জানিয়েছিলেন মধুবালা।

হিন্দু ছেলেকে বিয়ে: শাবানা রাজা ও মনোজ বাজপেয়ী

হিন্দু ছেলেকে বিয়ে
শাবানা রাজা ও মনোজ বাজপেয়ী

কারিব এবং হোগি পেয়ার কি জিতের মতো ছবিতে দেখা যাওয়া শাবানা বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ীকে বিয়ে করেছেন। শাবানা অনস্ক্রিন নেহা নামেও পরিচিত। এই হিন্দু মুসলিম দম্পতির বিয়ের পর একটি কন্যা সন্তানের জন্ম হয় যার নাম আভা নায়লা।

হিন্দু ছেলেকে বিয়ে: দিয়া মির্জা ও সাহিল সংঘ

দিয়া মির্জা ও সাহিল সংঘ
দিয়া মির্জা ও সাহিল সংঘ

বলিউডের সুপরিচিত অভিনেত্রী দিয়া মির্জা 2014 সালে চলচ্চিত্র প্রযোজক সাহিল সংঘকে বিয়ে করেন। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে দিয়ার বাবা ছিলেন মুসলিম এবং মা হিন্দু।

সোহা আলি খান ও কুনাল খেমু

সোহা আলি খান ও কুনাল খেমু
সোহা আলি খান ও কুনাল খেমু

সাইফ আলী খানের বোন সোহা আলী খান অভিনেতা কুণাল খেমুকে বিয়ে করেছেন। মুসলিম সোহা এবং হিন্দু কুনাল বিয়ের আগে একে অপরের সাথে লিভ-ইন রিলেশনে থাকতেন।

 

আমাদের পাশে থাকতে একটি লাইক দিয়ে রাখুন।-ধন্যবাদ

আর পড়ুন….