শিবলিঙ্গ কোনো যৌন ইন্দ্রিয়ের পূজা নয়, কেন নয় তাই জানুন।।

Spread the love

🔔🔔 শিবলিঙ্গ কোনো যৌন ইন্দ্রিয়ের পূজা নয়, কেন নয় তাই জানুন।।

🔔🔔 প্রথমেই দেখা যাক লিঙ্গ শব্দের প্রকৃত অর্থ কি? সংস্কৃত (লিঙ্গ) শব্দের অর্থ হলো “প্রতীক” বা চিহ্ন। কিন্তু লিঙ্গ অর্থে অনেকেই সাধারণত পুরুষের জননেন্দ্রিয় বুঝে থাকে।

কিন্তু এটি একটি মারাত্মক ভুল ধারণা। লিঙ্গ শব্দের অর্থ যদি জননেন্দ্রিয়-ই হয়, তাহলে বাংলা ব্যাকরণে আমরা যে লিঙ্গ নামক অধ্যায় পড়েছিলাম সেটার কি হবে ?

আমরা সবাই জানি লিঙ্গ চার প্রকারের যথা-

১) পুংলিঙ্গ।
২) স্ত্রীলিঙ্গ।
৩) ক্লীবলিঙ্গ ও
৪) উভয়লিঙ্গ।

এই চার প্রকার লিঙ্গের কথা আমাদের সবারই মনে আছে।

হ্যা, এখান থেকেই আমাদের বোঝা উচিত ভাষাগত যে তথ্যের দ্বারা কোন মানুষকে ও প্রাণীকে পুরুষ বা স্ত্রী প্রজাতি হিসেবে, কিংবা কোন প্রাণহীন জিনিসকে বস্তুগত বিষয় হিসেবে আলাদা আলাদাভাবে সনাক্ত করা যায় তাই লিঙ্গ।।

কিন্তু এই বিষয়ে আপনার যদি এখনো সন্দেহ থেকে থাকে তবে #MP3 George’s বাংলা বইতে লিঙ্গ নামক অধ্যায় খুলে দেখুন, কারণ এখানে স্পষ্ট করে লেখা আছে ‘লিঙ্গ শব্দের অর্থ চিহ্ন।।

এবার অন্য যুক্তিতে আসুন, ছোটবেলায় আমরা সবাইতো বাংলা ব্যাকরণে লিঙ্গ পরিবর্তন শিখেছি। যেমন ধরুন—

বাবা = পুংলিঙ্গ।
মা    = স্ত্রী লিঙ্গ।
বর   = পুং লিঙ্গ।
কনে = স্ত্রী লিঙ্গ।
স্বামী = পুং লিঙ্গ।
স্ত্রী    =  স্ত্রী লিঙ্গ।
সিংহ = পুং লিঙ্গ।
সিংহী = স্ত্রী লিঙ্গ ইত্যাদি।।

আপনিই বলুন, এভাবে শিখেছেন কিনা? এবার নিজেকে জিজ্ঞেস করুন, লিঙ্গ মানে কি ? চিহ্ন না Penis ?

লিঙ্গের অর্থ Penis এই ধরনের কথা যে বলে থাকে সে একটা মূর্খ এবং তার মায়ের একটা Penis আছে। কারণ, বাংলা ব্যাকরণ অনুযায়ী ‘মা’ স্ত্রীলিঙ্গ। আর তাই, লিঙ্গ অর্থ Penis বলা ব্যাক্তির ‘মা’ একটা হিজড়া। এই যুক্তিতে একইভাবে কনেরও Penis আছে, বোনেরও Penis আছে, এমনকি স্ত্রীরও Penis আছে এবং সিংহীরও Penis আছে।

এবার আরও একটি যুক্তিতে আসুন লিঙ্গ শব্দের অর্থ Penis হলে বাংলা ব্যাকরণে লিঙ্গ পরিবর্তন বিষয়টি থাকতো না। কারণ লিঙ্গ মানে যদি Penis-ই হয়, তবে লিঙ্গ পরিবর্তন হতো কিভাবে ?

এটা কি প্র‍্যাক্টিক্যালি পরিবর্তন করা সম্ভব?  হিজরাদের কথা বাদ দেন, কারণ হিজরারা আদৌ ইচ্ছাকৃতভাবে থিওরেটিকর‍‍্যালি বা প্র‍্যাক্টিক্যালি লিঙ্গ পরিবর্তন করে না। সব হিজরারাই হচ্ছে হরমোনাল ত্রুটিবিচ্যুতি সম্পন্ন মানুষ। এরা লিঙ্গ পরিবর্তন করে না, এরা আসলে হরমোন ইমব্যালান্স দুর্ঘটনার শিকার।

কিন্তু লিঙ্গ পরিবর্তন যদি করতেই হয়, তবে প্র‍্যাক্টিক্যালি একটা ছেলের লিঙ্গ কেটে অন্য কোনো মেয়ের মধ্যে লাগানো ছাড়া সম্ভব না। একইভাবে সিংহের Penis অপারেশন করে কর্তনের পর সিংহীর মধ্যে না লাগানো পর্যন্ত লিঙ্গ পরিবর্তন সম্ভব না !!

মূর্খদের দাঁতভাঙা জবাব দিন।।

আশা করি, এতক্ষণে আপনারা বুঝতে পেরেছেন, লিঙ্গ মানে Penis নয়। এর আভিধানিক অর্থ হলো চিহ্ন। সংস্কৃতে পেনিসের সঠিক প্রতিশব্দ হল ” শিশ্ন “।।

🔔🔔  প্রকৃতপক্ষে শিবলিঙ্গ সম্পর্কে আমাদেরকে এই ধরনের উদ্ভট বিভ্রান্তি থেকে মুক্ত হতে হবে এবং শিবত্বে উন্নীত হতে হবে।